আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

|

আন্তর্জাতিক নার্স দিবস উপলক্ষে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস) ৫ শতাধিক দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে। মঙ্গলবার সন্ধ্যায় পুরাতন ঢাকার চকবাজার এলাকায় ইফতার ও সাহরির খাবার বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী সামগ্রী বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিবিজিএনএস’র সভাপতি নাছিমুল হক ইমরান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবুসহ সভাপতি অম্বিকা রায় ও শেখ শাহেদ হাসান, সংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন এর সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, আধুনিক নার্সিংয়ের স্থপতি ‘লেডি উইথ দ্যা লেম্ব ফোরেন্স নাইটিংগেল’ এর দ্বিতীয় জন্মশতবর্ষ ছিল মঙ্গলবার। আজ থেকে দুইশত বছর আগে তিনি জন্মগ্রহণ করেন। সারা পৃথিবীর সকল রেজিস্টার্ড নার্স এবং আন্তর্জাতিক নার্সেস এসোসিয়েশন সহ প্রত্যেক দেশের আলাদা আলাদা নার্সিং সংগঠনগুলো এই দিনটির জন্য যুগের পর যুগ অপেক্ষারত ছিল।

তিনি আরও বলেন, অপেক্ষায় ছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই ঐতিহাসিক দিনটি সাড়ম্বরে পালনের জন্য সবাই একপ্রকার মুখিয়ে ছিল! কিন্তু করোনায় বিশ্বকে নাজুক করার পাশাপাশি অনেক পূর্বপরিকল্পনা থাকা সত্ত্বেও তা আর পালন করা যাচ্ছে না। সেকারণে এই দিনটিতে নার্সরা করোনা আক্রান্ত রোগীদের কল্যাণে ব্যয় করেছেন। এজন্য তারা ধন্যবাদ পাওয়ার যোগ্য।

বিবিজিএনএস’র সভাপতি নাছিমুল হক ইমরান জানান, করোনাকালে আমরা আমাদের নিজস্ব অর্থায়নে এই খাদ্য সামগ্রী বিতরণ করছি। এই কার্যক্রম অব্যাহত থাকবেও বলে জানান তিনি।

বিবিজিএনএসের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবু জানান, এই দিনে আজের পরিস্থিতিতে আমাদের অঙ্গীকার করোনা রোগিদের পাশে থাকার। এই বাইরেও আমরা সামাজিক দায়িত্বের অংশ হিসেবে ইফতার সামগ্রী বিতরণ করছি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply