ভারত থেকে দেশে ফিরলেন আরও ৩৪০ জন

|

বেনাপোল প্র‌তি‌নি‌ধি:

বিভিন্ন সময়ে ভারতে চিকিৎসা ও বেড়াতে গিয়ে আটকে পড়াদের মধ্যে মঙ্গলবার  সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আরও ৩৪০ জন নারী-পুরুষ ও শিশু দেশে ফিরেছেন। গতকাল সোমবারও সকাল থে‌কে  সন্ধ্যা পর্যন্ত ৩ হাজার ৪৬২ জন নারী-পুরুষ ও শিশু দেশে ফিরে আসেন ।

এদের সবাইকে যশোরের ঝিকরগাছার গাজির দরগাহ ও বেনাপোল পৌর বিয়ে বাড়ি কমিউনিটি সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে গত দেড় মাসে দেশে ফিরলেন ৩ হাজার ৮ শ ২ জন বাংলাদেশি।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি মোঃ মহা‌সিন (তদন্ত) জানান, ভারত থেকে ফেরত আসা পাসপোর্টধারী যাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে পাঠিয়ে দেওয়া হচ্ছে নিকটস্থ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা ফিরে আসা যাত্রীদের যশোরের ঝিকরগাছা থানার গাজির দরগাহ মাদ্রাসায় কোয়ারেন্টাইনে নিয়ে গেছেন।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারত থেকে ফেরত আসা পাসপোর্টধারী যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আজ মঙ্গলবার যেসব যাত্রী দেশে এসেছেন তাদেরও একটি মাদ্রাসায় রেখেছি। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়ে তাহলে সরাসারি বাড়ি চলে যাবেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply