মালয়েশিয়া সাড়ে ৭ হাজার প্রবাসীকে খাদ্য সহায়তা প্রদান হাইকমিশনের

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী বাংলাদেশিদের খাদ্য সহায়তা দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। এ পর্যন্ত সাড়ে সাত হাজার প্রবাসীর কাছে খাদ্য পৌঁছানো হয়েছে বলে জানিয়েছেন হাইকমিশনের সংশ্লিষ্টরা।

এ বিষয়ে সোমবার মিশনের লেবার কাউন্সিলর মো: জহিরুল ইসলাম জানান, করোনাভাইরাস বা কোভিড-১৯ প্রতিরোধে মালয়েশিয়া সরকার কর্তৃক জারি করা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিও এর কারণে বাংলাদেশী কর্মীরা কাজকর্ম বন্ধ করে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করতে হচ্ছে এবং চলাফেরা কঠোরভাবে নিয়ন্ত্রিত রয়ছেে।

এমন পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের অনলাইনে ‘খাদ্য চাহিদা ফরম’ পূরণের আহবান জানায়। প্রাপ্ত আবেদনসমূহ যাচাই বাছাই কালে দেখা গেছে অনেকে একাধিক ফরম পূরণ করেছেন, অনেকে পরীক্ষা করার জন্য ফরম পূরণ করেছেন। আবার অনেকে প্রয়োজন নাই বলে জানিয়েছেন।

খাবার সহায়তা প্রদান করার ক্ষুদ্র প্রচেষ্টায় ইতোমধ্যে ৭৫০০ অধিক বাংলাদেশি নাগরিকের নিকট খাদ্য সামগ্রী পৌঁছে গেছে। মালয়েশিয়ার বিভিন্ন এলাকায় অবস্থিত ‘খাদ্য চাহিদা ফরম’ পূরণ করা বাংলাদেশি নাগরিকের আবাসস্থল/বাসা/বাড়িতে (দোড় গোড়ায়) এ খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

করোনাভাইরাস সংক্রমিত হবার আশঙ্কার মধ্যেই নানান নিয়ম কানুন পরিপালন করে খাদ্য সহায়তা পৌঁছাতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন কাউন্সেলর জহিরুল ইসলাম। হাইকমিশন প্রদত্ত খাদ্য সহায়তা মালয়েশিয়া সরকার কর্তৃক নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠন।

এ মহাদুর্যোগে এগিয়ে আসার জন্য ভলান্টিয়ারদের ধন্যবাদ জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। এ ছাড়া লকডাউন করা সিটি ওয়ান প্লাজা, সেলাংগর ম্যানসন ও মালয়ান ম্যানশনে অবস্থিত বাংলাদেশি নাগরিকদের নিকট খাদ্য সরবরাহ করা হচ্ছে এবং করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে লকডাউন ঘোষিত কয়েকটি এলাকায়ও অবস্থিত সকল বাংলাদেশি নাগরিকদের মালয়েশিয়া কর্তৃপক্ষের মাধ্যমে হাইকমিশন হতে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

মোহাম্মদ জহিরুল ইসলাম জানান, মান্যবর হাইকমিশনার মহোদয়ের আহ্বানে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ কমিউনিটি ও বিভিন্ন প্রতিষ্ঠান প্রবাসীদের খাদ্য সহায়তা প্রদান করছেন। তিনি তাদের ধন্যবাদ জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply