মাঠে থুতু ফেললেই হলুদ কার্ড

|

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব স্থবির। ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের খেলাধুলাই বন্ধ। বিশ্লেষকরা বলছেন, ছোঁয়াচে এই ভাইস পরবর্তী সময়ে খেলা মাঠে গড়ালেও বেশকিছু পরিবর্তন আসতে পারে।

করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বলে থুতু দেয়ার যে প্রচলন আছে সেটা উঠে যেতে পারে। মাঠে থুতু ফেললেও হলুদ কার্ড দেখনোসহ কিছু পরিবর্তন আনছে স্প্যানিশ ফুটবল লিগ কর্তৃপক্ষ।

লা লিগায় নতুন নিয়ম অনুযায়ী প্লে-অফ পদ্ধতি পয়েন্ট টেবিল অনুযায়ী নির্ধারণ করা হবে। স্প্যানিশ ফুটবল লিগের ম্যাচ চলাকালীন সর্বোচ্চ পাঁচজন ফুটবলার পরিবর্তন করা যাবে, আগে যেখানে চারজন পরিবর্তন করা যেত। ফুটবলাররা মাঠে থুতু ফেললে রেফারি হলুদ কার্ড দেখাতে পারবেন।

এ ছাড়া ক্লাবের অনুশীলন চলার সময় ট্রেনিংয়ে ছবি ও ভিডিও লা লিগা কর্তৃপক্ষকে দিতে হবে। গুজব ছড়ানো থেকে রক্ষার জন্য ক্লাবের কোনো মেডিকেল তথ্য প্রকাশ করা যাবে না। এটা লা লিগা নিশ্চিত করতে চায়।

খেলা শুরুর আগে স্টেডিয়ামে প্রবেশের সময় সবার শরীরে তাপমাত্রা পরীক্ষা করতে হবে। ফুটবলাররা শুধু হোটেল ব্যবহার করবে এবং ভ্রমণের সময় বিশেষ ফ্লাইট ব্যবহার করা হবে।

বাসে ভ্রমণের ক্ষেত্রে ফুটবলারদের জন্য দুটি বাস থাকবে। খেলা শুরু হওয়ার ২৪ ঘণ্টা আগে প্রতিটি ফুটবলারকে পরীক্ষা করা হবে। খেলার প্রথমার্ধ শেষে ফুটবলারদের অবশ্যই জার্সি পরিবর্তন করে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে হবে।









Leave a reply