সারা বছর বাসা থেকেই কাজ করবেন ফেসবুক-গুগল কর্মীরা

|

সারা বছর বাসা থেকেই কাজ করবেন ফেসবুক-গুগল কর্মীরা

সারা বছর বাসা থেকেই কাজ করতে পারবেন ফেসবুক-গুগল কর্মীরা।

করোনা পরিস্থিতিতে চলতি বছরের শেষ পর্যন্ত কর্মীদের বাসা থেকে অফিস করার সুযোগ করে দিয়েছে গুগল ও ফেসবুক। অফিস খুললেও তাদের বেশিরভাগ কর্মী এ সুবিধা পাবেন। এজন্য তারা নতুন অফিস পলিসিও গ্রহণ করেছে।

জানা গেছে, ফেসবুক অন্তত ৬ জুলাই পর্যন্ত তাদের‌ অফিস বন্ধ রাখবে। প্রতিষ্ঠানটি তাদের কর্মীদের অনুমতি দিয়েছে, চাইলে এই বছরের শেষ পর্যন্ত বাসা থেকে অফিসের কাজ করতে পারবেন তারা।

ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, জনস্বাস্থ্যগত তথ্য, সরকারি গাইডলাইন, স্থানীয় বিধির মতো বিষয়গুলোতে গুরুত্ব দিচ্ছেন তারা। এসবের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হবে কখন অফিস খোলা সম্ভব।

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ফেসবুক তার অফিসে ফেরার পরিকল্পনার গতি ধীর করে দিয়েছে। কেবল যারা কন্টেন রিভিউয়ার, ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন তাদের এ সময়ে অফিসে আসতে হবে।

আরেক জায়ান্ট টেক প্রতিষ্ঠান গুগলও সিদ্ধান্ত নিয়েছে তাদের প্রতিষ্ঠানের বেশিরভাগ কর্মী ২০২০ সালের শেষ পর্যন্ত বাড়ি থেকে কাজ করবে।

প্রতিষ্ঠানটির সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, তাদের কর্মীরা ‌২০২০ সালের শেষ পর্যন্ত বাড়ি থেকে কাজ করবে। তবে বাড়ি থেকে কাজ করার জন্য কর্মীরা বেতন ছাড়া বাড়তি সুবিধাগুলো পাবেন না।









Leave a reply