বগুড়ায় অবৈধ ব্লাডব্যাংক ও ফার্মেসি পরিচালনার দায়ে তিন জনের কারাদণ্ড

|

দণ্ডপ্রাপ্ত সুমন, নিহার রঞ্জন ও রাসেল (বায়ে)

বগুড়া ব্যুরো:

বগুড়ায় অবৈধ ব্লাড ব্যাংক ও লাইসেন্সবিহীন ফার্মেসি পরিচালনার দায়ে তিনজনকে তিন মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় বর্ষণ মেডিসিন ও সার্জিক্যাল নামের একটি প্রতিষ্ঠানে অভিযান শেষে এই আদেশ দেন আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম জানান, হাসপাতাল এলাকায় বর্ষণ মেডিসিন ও সার্জিক্যাল নামের এই প্রতিষ্ঠানটি সরকারি অনুমোদন না থাকলেও দীর্ঘদিন ধরে ওষুধ এবং রক্ত বেচাকেনা করে আসছে। সুমন, নিহার রঞ্জন ও রাসেল নামের তিন জন এই প্রতিষ্ঠানটি পরিচালনা করে থাকে।

তারা যেসব ওষুধ বিক্রি করে থাকে তার বেশিরভাগেরই মেয়াদোত্তীর্ণের তারিখ ও দাম বাড়িয়ে বিক্রি করে আসছিলো। অনুমোদন ছাড়া যে ব্লাড ব্যাংক তারা পরিচালনা করে যাচ্ছিলো, সেখানেও মিলেছে বেশ কয়েক ব্যাগ নষ্ট-পুরনো রক্ত। এসব ওষুধ এবং রক্ত দালালদের মাধ্যমে হাসপাতালের বিভিন্ন রোগীর কাছে চড়া দামে বিক্রি করতো এই তিন জন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, অভিযানে আটক তিন জন এসব অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি সেখান থেকে জব্দ করা ওষুধ ও রক্ত ধ্বংস করা হয়েছে।









Leave a reply