সৌদি আরবে একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা মদিনায়

|

সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় মদিনা মুনাওয়ারায় সর্বোচ্চ সংখ্যক আক্রান্তের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার করোনা বিষয়ক বুলেটিনে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় নতুন করে এক হাজার ৭৯৩ জন আক্রান্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে মদিনায় সর্বোচ্চ ৩৯৬ জন। এছাড়া জেদ্দায় ৩১৫ জন, মক্কা মুকাররমায় ২৫৪ জন, রিয়াদে ১৯৪ জন ও দাম্মামে ১৭১ জন।

এদিকে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত সৌদি আরবে ৩৩ হাজার ৭৩১ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১০ জন। এ পর্যন্ত মোট মৃত্যু সংখ্যা ২১৯ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৭৯৮ জন। হাসপাতালে ও হোম কেয়ারে চিকিৎসাধীন ২৫ হাজার ৭১৪ জন। এদের মধ্যে ১৪৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এ পর্যন্ত দেশটিতে ৪ লাখ ৫ হাজার ৬৮৫ টি নমুনা পরীক্ষায় এসব তথ্য মিলেছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার নতুন নির্দেশনা জারি করেছে সৌদি সরকার।

সেখানে বলা হয়েছে, পাঁচজনের বেশি লোকের একত্রে জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এই নির্দেশনা অমান্য করলে সর্বনিম্ন ১০ হাজার রিয়াল থেকে এক লাখ রিয়াল পর্যন্ত জরিমানা করা হবে।

তথ্যসূত্র: আল আরাবিয়া, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় টুইট


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply