গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

|

বকেয়া বেতন, শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদ, কারখানায় স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না থাকা ও চলতি মাসের পূর্ণ বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে বকেয়া বেতনসহ বিভিন্ন দাবিতে সাইনবোর্ডসহ কয়েকটি স্থানে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক অবরোধের কারণে যানচলাচল বন্ধ রয়েছে। ঘটনাস্থলে কাজ করছে মেট্রোপলিটন ও শিল্প পুলিশ সদস্যরা।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, বকেয়া বেতন, কারখানায় স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না থাকা ও পূর্ণ বেতনের দাবিতে সকাল থেকে সাইনবোর্ড এলাকাসহ কয়েটি স্থানে আন্দোলনে নামেন শ্রমিকরা। এসময় তারা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

তিনি বলেন, এ্যাভা ফ্যাশন লিমিটেড কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা, শতকরা একশত ভাগ বেতন প্রদানের দাবিতে আন্দোলন করছে। একই সময় এম এন্ড ডব্লিউ ফ্যাশন কারখানার শ্রমিকরা ৩
মাসের বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। পুলিশ শ্রমিকদের রাস্তা থেকে সরাতে চেষ্টা করে যাচ্ছে।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতন দিতে তালবাহানা, কারখানায় কোনো প্রকার স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা না থাকা ও শ্রমিকদের কাজের পূর্ণ বেতন দেয়ার দাবিতে সকাল থেকে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply