ফরিদপুরে বকেয়া বেতনের দাবিতে পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

|

ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে বকেয়া বেতনের দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে ফরিদপুর ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক কর্মচারীবৃন্দ। মঙ্গলবার দুপুরে শহরের কমলাপুর চানমারী কলেজ ক্যাম্পাসের সামনের সড়কে ঘন্টাব্যপী এ মানববন্ধন করেন তারা।

করোনাভাইরাসের প্রভাব শুরু হওয়ার প্রথম থেকেই দেশে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। আর এরই জের ধরে ন্যাশনাল পলিটেকনিক ইন্সিটিউট ফরিদপুর শাখা তাদের তাদের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতা বন্ধ করে দিয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন ন্যাশনাল পলিটেকনিক ইনষ্টিটিউট ফরিদপুর শাখার ভারপ্রাপ্ত অধ্যক্ষ বলরাম চন্দ্র দে, গনিত শিক্ষক কানিজ ফাতেমা, কম্পিউটার শিক্ষক রফিকুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা মো. লুৎফর রহমান।

এসময় কলেজের ফরিদপুর শাখার ৩৬ জন শিক্ষক ও কর্মচারী কর্মসূচিতে অংশ নেয়। এসময় কয়েক জন শিক্ষক কান্নাজড়িত কন্ঠে বলেন, আমরা এই কলেজ থেকে সামন্য বেতন পাই, সরকারী স্কেল অনুযায়ী আমাদের বেতন দেয়া হয় না। যে বেতন পাই তা দিয়ে আমাদের সংসার চলে না। বর্তমানে আমাদের ৩ মাসের বেতন বাকি রয়েছে। আমরা পরিবার পরিজন নিয়ে এই করোনার মধ্যে মানবেতর জীবন যাপন করছি।

তারা আরও জানান, কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা আমাদের সাফ জানিয়ে দিয়েছে সেপ্টেম্বর পর্যন্ত কোন বেতন পরিশোধ করা সম্ভব না। এই অবস্থায় আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগীতা কামনা করছি।

অপরদিকে প্রতিষ্ঠানের স্থানীয় ৪ জন পরিচালকের একজন মো. সিদ্দিকুর রহমান জানান, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ বিধায় শিক্ষক-কর্মচারীদের বেতন বোনাস দেয়া সম্ভব হচ্ছে না। এফডিআর ভাঙ্গানো সম্ভব হলে এপ্রিল মাসের অর্ধেক বেতন দেয়া হবে বলেও জানান তিনি।

একই সাথে সেপ্টেম্বরে প্রতিষ্ঠান খুললে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। এত বছরের পুরানো ও জনপ্রিয় একটা প্রতিষ্ঠানে এই মহামারিতে বেতন বোনাস বন্ধ করে দিলে শিক্ষক কর্মচারীরা চলবে কি করে এমন প্রশ্ন করলে তিনি কোন উত্তর দেননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply