অধিনায়ক মাশরাফীর চোখে টাইগারদের সেরা তিন জয়

|

দেশের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ছিলেন মাশরাফী বিন মোর্ত্তজা। দেশের হয়ে অধিনায়ক হিসেবে দলকে এনে দিয়েছেন অর্ধশত ম্যাচ জয়। মাশরাফীর অধীনে বাংলাদেশ ৮৮ ওয়ানডেতে জিতেছে ৫০টিতে।

আর এইসব জয়ের মাজে সেরা তিনটি জয় বেছে নিলেন মাশরাফী নিজেই। সম্প্রতি বাংলাদেশে দলের বর্তমান অধিনায়ক তামীম ইকবালের সাথে ফেসবুক লাইভে এক আড্ডায় জানালেন নিজের সেরা তিন জয়ের কথা।

সোমবার রাতে করা লাইভ সেশনে তামিম বলেন, ‘আপনার অধীনে আমরা ৫০টি ওয়ানডে জিতেছি। এটা অবশ্যই অন্যতম বড় একটা মাইলফলক আমার মতে। সত্যিই অসাধারণ। এখান থেকে আপনি তিনটি জয়ের কথা বলেন যেগুলো আপনার হৃদয়ে ভালোভাবে জায়গা করে নিয়েছে।’

উত্তরে মাশরাফী বলেন, ‘ইংল্যান্ডের সাথে বিশ্বকাপের ম্যাচটা। যেটা জিতে আমরা কোয়ার্টার ফাইনাল খেললাম (২০১৫ বিশ্বকাপ)। তারপর বলতে হয় চ্যাম্পিয়নস ট্রফিতে (২০১৭) সাকিব-রিয়াদের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটা অবিশ্বাস্য।’

তৃতীয় জয়ের ব্যাপারে তিনি বলেন, ‘ইংল্যান্ডের সাথে ঘরের মাঠে (২০১৬ মিরপুরে) দ্বিতীয় ম্যাচটা, তাসকিন তিনটা উইকেট পেল।’

তখন তামিম মাশরাফীকে বলেন, ‘আপনি সে ম্যাচটায় শুরুতেই উইকেট নিয়েছেন ব্যাট হাতেও রান করেছেন।’

তখন মাশরাফী হাসতে হাসতে বলেন, ‘হাথুরুসিংহে তো আমাকে বলত, তুমি কখনওই ব্যাট হাতে রান করে ম্যাচ জেতাতে পারবে না (হাসি)।’

উল্লেখ্য, ইংল্যান্ডের বিপক্ষ হোম সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে ২৯ বলে ৪৪ রান ও বল হাতে মাত্র ২৯ রানে শিকার করেছিলেন ৪ উইকেট। বাংলাদেশের ৩৪ রানের জয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছিলেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply