গাইবান্ধায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১০ করোনা রোগী

|

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধায় করোনাভাইরাসে (কোভিট-১৯) আক্রান্ত আমেরিকা প্রবাসী ও তার সংস্পর্শের তিন নারীসহ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। সোমবার (৪ মে) রাতে এসব তথ্য নিশ্চিত করে জেলা সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ।

তিনি জানান, ২২ মার্চ জেলায় প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এক প্রবাসী মা-ছেলের। প্রবাসী নারীর সংস্পর্শে আসা তিনজনসহ ১০ জনকে চিকিৎসা দেওয়া হয় আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে স্থাপিত ১০০ শয্যার অস্থায়ী আইসোলেশন সেন্টারে। দীর্ঘদিন আসোলেশনে তাদের চিকিৎসা সেবা দেওয়া হয়। ফলোআপ নমুনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ শনাক্ত হয়। এরপর হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে সোমবার দুপুরে তাদের বাড়িতে পাঠানো হয়। তবে প্রত্যেককে নিজ বাড়ির হোম কোয়ারেন্টাইনে আরও ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে।

এদিকে, গত ২৪ ঘন্টায় গাইবান্ধায় নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। তবে করোনার নানা উপসর্গে সন্দেহে নতুন করে ৬৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বতমানে জেলা সদরসহ সাত উপজেলায় ৯১৭ জন রয়েছেন হোম কোয়ারেন্টাইনে। এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে একজন। জেলায় এ পর্যন্ত সন্দেহভাজন করোনা রোগীর নমুনা কালেকশন হয়েছে ৫১৭ জনের। এরমধ্যে প্রাপ্ত ফলাফল পাওয়া গেছে ৪৫৩ জনের। কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে সোমবার (০৪ মে) গাইবান্ধা জেলা প্রশাসকের দৈনন্দিন প্রতিবেদনে (প্রেস বিজ্ঞপ্তি) এসব তথ্য উল্লেখ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply