সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করলেন জো বাইডেন

|

ছবি: জো বাইডেন

সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ অস্বীকার করলেন যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট পদপ্রার্থী এবং সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

অভিযোগ, সিনেটর থাকাকালে ১৯৯২-৯৩ সালে সহকর্মী তারা রিডকে হয়রানি করেন বাইডেন। সে সময় সিনেটর অফিসে স্টাফ সহকারী হিসাবে রিড কর্মরত ছিলেন। বাইডেন এখন ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে মনোনয়ন লাভের পথে। তাই, জবাবদিহির জন্য তার ওপর বাড়ছে চাপ।

সব অভিযোগ অস্বীকার করে বাইডেন বলেছেন, নির্বাচনকে সামনে রেখে চলছে রাজনৈতিক ষড়যন্ত্র। নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন জো বাইডেন। ট্রাম্পের বিরুদ্ধে এখন পর্যন্ত ২৫টি নারী কেলেঙ্কারির অভিযোগ থাকলেও; বাইডেনের বিরুদ্ধে এমন রটনা এটাই প্রথম।

জো বাইডেন বলেন, ‘আমার বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ আনা হয়েছে, সেটা পুরোপুরি মিথ্যা। অকপটে বলতে পারি, কখনোই এ ধরণের ঘটনা হয়নি। প্রায় ২৭ বছর আগে কাজ করতেন তারা রিড; তিনি কারও প্ররোচনায় এ অভিযোগ তুলেছেন। কারণ নির্বাচনী প্রচারণার সাথে যুক্ত প্রত্যেকটি মানুষ জানেন জো বাইডেন কেমন মানুষ। নির্বাচন যতোই এগিয়ে আসবে; বাড়বে ব্যক্তিগত আক্রমণ। আমি সেসব মোকাবেলায় প্রস্তুত।’









Leave a reply