সব জল্পনা উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এলেন কিম

|

সব জল্পনা উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এলেন কিম।

সব জল্পনা উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এলেন কিম জং উন।

সব জল্পনা উড়িয়ে দিয়ে প্রকাশ্যে এলেন উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন। গত ১১ এপ্রিলের পর ২০ দিনে এই প্রথম কিমকে জনসমক্ষে দেখা যাওয়ার খবর দিয়েছে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ। ফিতা কেটে একটি সার কারখানা উদ্বোধন করেন কিম। এসময় উপস্থিত সকলে হর্ষধ্বনির মাধ্যমে কিমকে স্বাগত জানায়।

গত ১৫ এপ্রিল থেকে কিমের অসুস্থতার গুঞ্জন শুরু হয়। সেদিন তার দাদা উত্তর কোরিয়ার জাতির জনকের জন্মদিনের অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন কিম। এর আগে, কিম জং উন কখনো এ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন না। এতেই জোরালো হয়ে পড়ে তার অসুস্থতার গুঞ্জন।

সম্প্রতি সিএনএনের এক প্রতিবেদনে একজন মার্কিন কর্মকর্তার বরাতে জানানো হয়, অস্ত্রোপচারের পর মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন কিম। যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

গত সপ্তাহে কিম বিরোধী পক্ষ দ্বারা পরিচালিত একটি ওয়েবসাইটে কিমের অসুস্থতা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। নাম প্রকাশ না করে একটি সূত্র ডেইলি এনকে’কে জানায়, গত আগস্ট মাস থেকে কার্ডিওভাসকুলার সমস্যার সঙ্গে লড়াই করে যাচ্ছেন কিম। এরপর বিভিন্ন মার্কিন গণমাধ্যমে চাঞ্চল্যকর শিরোনাম হয়, উত্তর কোরিয়ার নেতা হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পরে গুরুতর অসুুস্থ। এরপর তার মৃত্যুর গুজবও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএর তথ্য অনুযায়ী, কিম জং উন ১১ এপ্রিল একটি সরকারি সভায় যোগ দেন। এরপর এই প্রথম প্রকাশ্যে দেখা গেলো









Leave a reply