লকডাউন উপেক্ষা করে জনপ্রতিনিধির ইফতার পার্টি! (অডিও)

|

লকডাউন উপেক্ষা করে জনপ্রতিনিধির ইফতার পার্টি! (অডিও)

লকডাউন উপেক্ষা করে ইফতার পার্টি আয়োজন করেন ইউপি মেম্বার।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন স্থানে চলছে লকডাউন। জনসমাগম তো বটেই, ঘরের বাইরেই বের হতে জনসাধারণকে বারণ করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। অথচ সরকারি এই নির্দেশনা অমান্য করে শুক্রবার সন্ধ্যায় ইফতার মাহফিল হয়ে গেলো চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার জোয়ারা ইউনিয়নে।

স্থানীয়দের অভিযোগ, জোয়ারা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার আলাউদ্দিন খালেদ ফতেনগর শিকদার পাড়া জামে মসজিদে এই ইফতার মাহফিল আয়োজন করেন। সকাল থেকে গ্রামবাসীদের দাওয়াত দেয়া হয়।

দাওয়াত পেয়ে ইফতারের আগে জড়ো হন কয়েক’শ মুসল্লি। করোনার প্রাদুর্ভাব এবং লকডাউনের মধ্যে এ ধরনের আয়োজনের ব্যাপারে অনেকে প্রতিবাদ জানালেও তা আমলে নেননি আয়োজকরা। তবে লকডাউনের মধ্যে ইফতার মাহফিলের বিষয়ে প্রশাসনের একেকজন একেক ধরনের কথা বলেন।

চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বলেন, অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত নই। ইফতারের আগে কেউ এ ধরনের কোনো সংবাদ দেয়নি।

তিনি আরও বলেন, পরে খবর দিয়ে লাভ কী? আগে কেউ জানালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতাম।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চন্দ্র দাস বলেন, ইফতারের কয়েক মিনিট আগে স্থানীয় এক সাংবাদিকদের ফোন পেয়ে ওই মসজিদে পুলিশ ফোর্স পাঠাই, কিন্তু ইফতার পার্টির কোনো আলামত পাইনি। পার্টি হলে কোনো না কোনো আলামত অবশ্যই থাকতো।

তবে ঘটনাস্থলে যাওয়া পুলিশ এবং আয়োজকদের কথোপকথনের রেকর্ড ফাঁস হয়েছে। যেখানে শোনা যায়, লকডাউনের মধ্যেও পুলিশকে না জানিয়ে অনেক লোক সমাগম ও ইফতার মাহফিল আয়োজন করায় উদ্যোক্তাদের কড়া ভাষায় ধমকাচ্ছেন এক পুলিশ কর্মকর্তা। ভবিষ্যতে এমন করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুমকি দিয়ে সবাইকে যার যার ঘরে চলে যাওয়ার নির্দেশ দিচ্ছিলেন তিনি।

https://www.facebook.com/JamunaTelevision/videos/526609514672687/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply