বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু

|

ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। চারদিন বিরতি দিয়ে ১৯ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব।

কনকনে শীত ও কুয়াশা উপেক্ষা করে বাস-ট্রাক, কার-পিকআপসহ বিভিন্ন যানবাহনে করে দলে দলে মুসল্লিরা এরই মধ্যে টঙ্গীর বিশ্ব ইজতেমাস্থলে আসছেন।  প্রচণ্ড শীতে কষ্ট হলেও আল্লাহকে রাজি খুশি করতে সচেষ্ট মুসল্লিরা। গাজীপুরের টঙ্গীতে ইজতেমার ময়দানে তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভি যোগ দেননি। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিবাদমান দুই গ্রুপের মধ্যে সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্ত হয়।

মুসলিমদের অন্যতম বৃহৎ এ ধর্মীয় সমাবেশে অংশ নেবেন দেশ-বিদেশের তাবলীগ জামাতের লাখো মুসল্লি। জেলাওয়ারি খিত্তায় ভাগসহ বিদেশি মেহমানদের জন্য বানানো হয়েছে আলাদা থাকার জায়গা।

ইজতেমার প্রথম পর্বে ঢাকাসহ ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবেন। যা শেষ হবে ১৪ জানুয়ারি। চারদিন বিরতি দিয়ে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

ইজতেমা ঘিরে সব ধরনের প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। থাকছে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। ১৫টি ওয়াচ টাওয়ার ও সিসি ক্যামেরার আওতায় থাকছে ইজতেমা ময়দান। প্রতিটি খিত্তায় র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ কাজ করবে বলে জানিয়েছেন গাজীপুর পুলিশ সুপার হারুন অর রশিদ।

দ্বিতীয় পর্বে আরও ১৬টি জেলার মুসল্লিরা অংশ নেবেন। বাকি জেলাগুলো সুযোগ পাবে পরের বিশ্ব ইজতেমায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply