২ মে নতুন দল ঘোষণা করছে ‘জন আকাঙ্ক্ষা’

|

২ মে নতুন দল ঘোষণা করছে 'জন আকাঙ্ক্ষা'

২ মে নতুন দল ঘোষণা করছে 'জন আকাঙ্ক্ষার বাংলাদেশ'। ফাইল ছবি।

আগামী ২ মে নতুন দল ঘোষণা করতে যাচ্ছে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’। সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রে অঙ্গীকারকৃত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এই তিন মূলনীতির ভিত্তিতে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ পুনর্গঠনে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে। ২০১৯ সালের ২৭ মে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে যে রাজনৈতিক উদ্যোগের সূচনা হয়েছিল সে কর্মকাণ্ডের সূত্র ধরেই গঠিত হতে যাচ্ছে এই নতুন দল।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, গত এক বছর ধরে জন আকাঙ্ক্ষার উদ্যোক্তাগণ দেশ বিদেশের বিভিন্ন পর্যায়ে মতবিনিময় সভা ও কর্মশালা করে দলের কর্মসূচি, কর্মনীতি ও খসড়া গঠনতন্ত্র প্রণয়ন করেন। সারাদেশের জেলা ও বিভাগীয় পর্যায়ে যারা এই উদ্যোগের সাথে যুক্ত হয়েছে তাদের মধ্য থেকে মতামতের ভিত্তিতে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। আগামী ২ মে ঢাকাস্থ জন আকাঙ্ক্ষার বাংলাদেশের কেন্দ্রীয় দফতরে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের নাম, লক্ষ্য-কর্মসূচি ও আহবায়ক কমিটির নাম ঘোষণা করা হবে।

তারা জানান, করোনা বিপর্যস্ত পরিস্থিতিতে দলটির আত্মপ্রকাশ উপলক্ষ্যে ২০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় মনিটরিং সেলের মাধ্যমে সারাদেশে চিকিৎসা সহায়তা ও ফুড ব্যাংক কার্যক্রমসহ ৫ দফা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, সংগঠনের প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জুর উদ্যোগে প্রায় এক বছর আগে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামের একটি প্লাটফর্ম গঠিত হয়। মজিবুর রহমান মঞ্জু জামায়াত ইসলামীর বহিষ্কৃত নেতা ও ইসলামী ছাত্র শিবিরের সাবেক সভাপতি। নতুন দল গঠনের এই প্রক্রিয়ায় তার সাথে যুক্ত আছেন জামায়াত ইসলামী ও শিবিরের একাধিক সাবেক নেতাকর্মী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply