পদ্মার তীর রক্ষা কাজ ফের শুরু

|

নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা প্রকল্পের কাজ করছে শ্রমিকরা।

শরীয়তপুর প্রতিনিধি:

করোনার প্রভাবে দীর্ঘ এক মাস বন্ধ থাকা নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা প্রকল্পের কাজ শুরু হয়েছে। স্বস্তি ফিরেছে তীরবর্তী এলাকার মানুষের মাঝে।

করোনার ঝুঁকি বিবেচনায় নিয়ে আগামী বর্ষাকে মাথায় রেখেই সারা দেশের নদী ভাঙন এলাকায় কাজ শুরু করা হয়েছে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। বুধবার শরীয়তপুরের নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা প্রকল্পের কাজ পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

করোনাভাইরাসের কারণে গেল এক মাস বন্ধ ছিল নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা প্রকল্পের কাজ। এতে ঝুঁকিতে পড়েছে নদী তীরবর্তী এলাকা। এই ঝুঁকি মোকাবেলায় চলতি মাসের ১৯ তারিখ পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী সারা দেশে নদী ভাঙন এলাকায় কাজ শুরু নির্দেশনা দেয়া হয়। তারই প্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা আড়াই’শ শ্রমিক ইতিমধ্যে প্রকল্প এলাকায় কাজে যুক্ত হয়েছেন।

ব্যক্তিগত সুরক্ষা এবং শারীরিক দূরত্ব বজায় রেখেই আগামী বর্ষা মোকাবেলায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০১৮ সালের ডিসেম্বর মাসে ১ হাজার ৯৭ কোটি টাকা ব্যয়ে নড়িয়া-জাজিরার পদ্মার ডান তীর রক্ষা কাজ শুরু হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে প্রকল্প এলাকা থেকে শ্রমিক চলে যাওয়ায় দীর্ঘ এক মাস কাজ বন্ধ ছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply