বাউফলে কোয়ারেন্টাইন থেকে পালিয়েছে করোনা আক্রান্ত ব্যক্তির আত্মীয়

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি:

পটুয়াখালীর বাউফলের বিলবিলাস গ্রামে স্বাস্থ্যকর্মীর স্বামীসহ স্বাস্থ্যকর্মীকে লাঞ্ছিত করার ঘটনায় বাউফল সরকারি কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া ৬ জনের মধ্যে জাকির গাজী( ৪০) নামে একজন পা‌লি‌য়ে‌ছে। তা‌কে খুঁজতে পু‌লিশ অভিযান চালাচ্ছে ব‌লে ব‌লে পু‌রো বিষয়‌টি নিশ্চিত করেছেন বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা।

তি‌নি জানান, ২ দিন আগে বাউফলের বিলবিলাস গ্রামে একজন করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় তাকে তার নিজ বাড়িতেই আইসোলেশন রাখার ব্যবস্থা করা হয়। কিন্তু তার প‌রিবা‌রের সদস্য ও নিকটাত্মীয়রা তা অবিশ্বাস ক‌রে উল্টো স্বাস্থ্যকর্মী‌দের উপর অভিযোগ তোলা হয়। প‌রে সোমবার সন্ধ্যার আগে ওই এলাকায় বসবাসকারী স্বাস্থ্যকর্মীর স্বামী মোহাম্মদ আনিসকে পজিটিভ রোগীর আত্মীয় দুলাল গাজী, ফিরোজ গাজী, রেজাউল গাজী ও জাকির গাজীসহ তার পরিবারের লোকজন লা‌ঞ্ছিত ক‌রেন। এসময় অভিযোগ করা হয়, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তাদের পরিবারের লোককে করোনা পজেটিভ করানো হয়েছে এবং এ জন্য তার স্ত্রী ইউনিয়ন স্বাস্থ্যকর্মী মরিয়মকে দায়ী করে তাকে লাঞ্ছিত করা হয়। খবর পেয়ে মহিলা স্বাস্থ্যকর্মী মরিয়ম বেগম ঘটনাস্থলে গেলে তাকেও গালিগালাজ করে তাড়িয়ে দেয়া হয়।

পরবর্তীতে রাতের বেলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা, এসিল্যান্ড সহকারী কমিশনার আনিসুর রহমান বালি সহ বাউফল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ক‌রোনায় আক্রান্ত ওই ব্যক্তির প‌রিবা‌রের ছয়জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বাউফল সরকারি কলেজে এবং করোনা পজেটিভ রোগীকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন এ নিয়ে আসা হয়।

বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আনার পরে সেখান থে‌কে পালিয়ে যায় জাকির গাজী। বিষয়টি বাউফল থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে,জা‌কির গাজী কে খুঁজে বের করতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply