শরীয়তপুরে ভিজিএফ’র চাল চুরির ঘটনায় মামলা, ইউপি সদস্য আটক

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের ঘটনায় জাজিরা থানায় মামলা হয়েছে। কারাগারে পাঠানো হয়েছে ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম মোল্লাকে।

জাজিরা থানা সূত্র জানায়, মঙ্গলবার জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নে ১৭৮ জন জেলের মাঝে মৎস্য ভিজিএফের চাল বিতরণ করা হয়। প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দেয়ার নিয়ম রয়েছে। কিন্তু চাল বিতরণকালে পরিমাপে কম দেওয়া হচ্ছে এমন অভিযোগ পেয়ে জাজিরা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন । ঘটনার সত্যতা মেলায় ওই ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম মোল্লা কে আটক করা হয়। তার মজুদে থাকা ৯বস্তা চাল জব্দ করা হয়।

এ বিষয়ে বিলাসপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের সরদার মুঠোফোনে বলেন, করোনা পরিস্থিতির কারণে আমি ঢাকায় অবস্থান করছি। ইউনিয়ন পরিষদ থেকে ঠিকঠাক মতোই চাল বিতরণ করা হয়েছে আমি জেনেছি। তবে এ ধরনের ঘটনা ঘটে থাকলে সেটি জঘন্যতম অন্যায়। আমি লজ্জিত এবং এ ঘটনার নিন্দা জানাই।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, বিলাশপুর ইউনিয়নে মৎস্য ভিজিএফের চাল বিতরণকালে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সেলিম মোল্লা ৩০ কেজি করে চাল দিচ্ছিল এমন অভিযোগ পাওয়া যায়। ঘটনাটির তদন্তে পুলিশ গেলে এর সত্যতা মেলে। সুবিধাভোগীদের মাঝে চাল কম দেওয়ার কোনও সুযোগ নেই। তাই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার বলেন, চাল বিতরণে অনিয়মের ঘটনায় জাজিরা থানায় বিশেষ আইনে মামলা হয়েছে। আসামি ইউপি সদস্য সেলিম মোল্লাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনাটি নিবিড় ভাবে তদন্ত করে জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply