বজ্রপাতে নিহত কৃষক পরিবার পাবে ১ লাখ টাকা: কৃষিমন্ত্রী

|

ফাইল ছবি

সুনামগঞ্জ প্রতিনিধি:

হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে নিহত হওয়া কৃষকদের পরিবারকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ১ লক্ষ করে অর্থ সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

মন্ত্রী বুধবার দুপুরে সুনামগঞ্জের কয়েকটি হাওর পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, সরকার কৃষকেদর প্রতি বছর যে ১৪ হাজার কোটি টাকা ঋণ দেয়, তার ৯ শতাংশ হারে সুদ কমিয়ে সরকার ৪ শতাংশ করেছে। এখন ঋণের পরিমান হবে ১৯ হাজার কোটি টাকা।

এসময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, সরকার কৃষি ও স্বাস্থ্য খাতকেই বর্তমানে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। এ দুটি খাত একটি অপরের পরিপূরক। একটি ছাড়া বাঁচতে পারবো না। চলতি বছেরের বাজেট দুই মাস বাকি আছে। প্রধানমন্ত্রী দুইমাসে ২২ হাজার কোটি খরচ করার সিদ্বান্ত নিয়েছেন। কৃষি খাতকে তুলে ধরতে হবে সেইসাথে আধুনিকায়ন করতে হবে। যাতে করে আমরা বেশি করে ফলন ফলাতে পারি।

এসময় প্রধানমন্ত্রীর প্রতিশ্রতি অনুযায়ী হাওরে কৃষকদের মাঝে দুটি ধান কাটার মেশিনও হস্তান্তর করা হয়। পরে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কাজেরও উদ্বোধন করেন এই দুই মন্ত্রী। এসময় সুনামগঞ্জের সংসদ সদস্যবৃন্দ, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সকল সরকারি অফিস সমুহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply