নাটোরে ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত

|

স্টাফ রিপোর্টার, নাটোর
নাটোরের সিংড়া উপজেলায় ৫ জনসহ জেলায় মোট ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন করোনার উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন। আক্রান্ত ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক এবং হোম কোয়ারেন্টাইনের মেয়াদ আগেই শেষ হয়েছে। সিংড়া উপজেলাসহ সংশ্লিষ্ট এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান জানান, এ পর্যন্ত নাটোর জেলায় ২৮৩টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ১৪৪টি নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি নমুনার রিপোর্ট স্থগিত ছিল। এরমধ্যে গত ২২ এবং ২৩ এপ্রিলের সংগ্রহকৃত নমুনায় ৮ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। মঙ্গলবার রাতে নাটোরের সিভিল সার্জন বরাবর আইইডিসিআর থেকে প্রেরিত এক মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়। আক্রান্তের মধ্যে সিংড়া পৌরসভায় ৫ জন, সদর উপজেলা ১ জন এবং গুরুদাসপুরে ২ জন।

সিংড়ায় ৫ জন আক্রান্তের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলোজিস্ট, নার্স , উত্তর দমদম এলাকার ১ জন, কাটাপুকুরিয়ার ১ জন এবং হাজীপাড়ায় ১ জন যিনি করোনা উপসর্গ নিয়ে আগেই মারা গেছেন।

এছাড়া গুরুদাসপুরের নাজিরপুরে ২ জন এবং সদর উপজেলার ছাতনী ইউনিয়নের আগদীঘা গ্রামে একজন। বর্তমানে ৭ জন সবাই সুস্থ রয়েছে। তাদের অনেকের কোয়ারেন্টাইনের সময় শেষ হলেও তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতিমধ্যে সিংড়া উপজেলাসহ সংশ্লিষ্ট আক্রান্ত এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, সকাল থেকেই পুরো জেলায় পুলিশ টহল বৃদ্ধি করা হয়েছে। করোনা মোকাবেলায় প্রয়োজনে পুলিশ আরও কঠোর হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply