ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামছেন ফুটবলাররা!

|

করোনায় আর্থিক সংকটের কারণে দেখিয়ে বিদেশি ফুটবলারদের নির্ধারিত সময়ের আগেই চুক্তি বাতিল করে দিয়েছে ভারতের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব ইস্টবেঙ্গল। ক্লাবের এমন সিদ্ধান্তে আইনি লড়াইয়ে নামার জন্য পরামর্শ নিচ্ছেন ফুটবলাররা।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, ইস্টবেঙ্গলের কয়েকজন বিদেশি ফুটবলার সরাসরি যোগাযোগ করেছেন বিনিয়োগকারী সংস্থার সঙ্গে। কেউ পরামর্শ নিচ্ছেন আইনজীবীদের সঙ্গে। কোচ মারিয়ো রিভেরা ইতিমধ্যেই টিম ম্যানেজমেন্টের কাছে ইমেল করে চুক্তি বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ করেছেন। সন্তোষজনক উত্তর না পেলে ফিফার দ্বারস্থ হওয়ার কথাও ভাবছেন তিনি।

ইস্টবেঙ্গল ক্লাবের বেশ কয়েকজন ফুটবলারও ফিফার কাছে অভিযোগ করতে পারেন। তবে সোমবার রাত পর্যন্ত ফুটবলারদের সংগঠন এফপিএআই বা ভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে কেউ লিখিত অভিযোগ করেননি।

ফেডারেশন সচিব কুশল দাশ বলেছেন, আমাদের কাছে এখনও কোনও অভিযোগপত্র জমা পড়েনি। পেলেই তা পাঠিয়ে দেয়া হবে প্লেয়ার্স স্টেটাস কমিটির কাছে। আর ভারতে ফুটবলারদের সংগঠন এফপিএআইয়ে জেনারেল ম্যানেজার সাইরাস বলেছেন, আমাদের সঙ্গে ফোনে অনেকে যোগাযোগ করলেও লিখিত কোনো অভিযোগ করেনি।

চুক্তি বাতিল হওয়ায় বিপদে পড়েছেন স্পেনের ফুটবলার খাইমে সান্তোস, কোলোদো ও কিবু ভিকুনাদের। লকডাউনের মধ্যেও তাদের দেশে ফেরানোর বিশেষ বিমানের ব্যবস্থা করছে স্পেনের দূতাবাস। আগামী সপ্তাহে দিল্লি থেকে বিমানে তাদের দেশে ফেরার কথা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply