করোনা আক্রান্তদের চিকিৎসায় বিপর্যস্ত মার্কিন চিকিৎসকের আত্মহত্যা

|

করোনা আক্রান্তদের চিকিৎসায় বিপর্যস্ত এক চিকিৎসকের আত্মহত্যা

করোনার চিকিৎসা দেয়া নিউইয়র্ক-প্রেসবাইটারিয়েন অ্যালেন হাসপাতালের জরুরি বিভাগের পরিচালক ডা. লর্না ব্রিন আত্মহত্যা করেছেন।

করোনা রোগীদের সরাসরি চিকিৎসা দেয়া নিউইয়র্কের এক চিকিৎসক মানসিকভাবে বিপর্যস্ত হয়ে আত্মহত্যা করেছেন। চিকিৎসা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। এবিসি নিউজ ও ডেইলি মেইলের প্রতিবেদনে এমন খবর পাওয়া গেছে।

নিউইয়র্ক-প্রেসবাইটারিয়েন অ্যালেন হাসপাতালের জরুরি বিভাগের পরিচালক ডা. লর্না ব্রিন রোববার যখন আত্মহত্যা করেন, তখন তিনি ভার্জিনিয়ার শার্লটসভ্যালে ছিলেন।

শার্লটসভ্যাল পুলিশ প্রধান রাসেল ব্রাকনি বলেন, করোনা মহামারির সময় সামনের সারিতে থাকা চিকিৎসক ও তাৎক্ষণিকভাবে সাহায্যে এগিয়ে যাওয়া পুলিশ কর্মকর্তারা মানসিক ও শারীরিক ক্ষতির শিকার হচ্ছেন। দুর্বিষহ অবস্থার মধ্যে তাদের কাজ করতে হয়।

আত্মঘাতী চিকিৎসকের শোকাহত বাবা ডা. ফিলিপ ব্রিন নিউইয়র্ক টাইমসকে বলেছেন, লর্নার মানসিক অসুস্থতার কোনো ইতিহাস ছিল না। সে নিষ্ঠার সাথে তার কাজ করার চেষ্টা করেছে, এটিই তাকে মানসিকভাবে বিপর্যস্ত করে তুলেছে।

বিবিসি জানিয়েছে, হাসপাতাল থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন লর্না। প্রায় দেড় সপ্তাহ পর সুস্থ হয়ে ফের কাজে যোগ দিয়েছিলেন। কিন্তু হাসপাতাল থেকে তাকে আবার বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। এরপর তার পরিবার তাকে শার্লটসভ্যালে নিয়ে যায়।

লর্নার বাবা জানান, শেষবার মেয়ের সঙ্গে যখন কথা বলেন তখন তাকে সবকিছু থেকে বিচ্ছিন্ন লাগছিল। তার মেয়ে তাকে কীভাবে কোভিড-১৯ রোগীরা মারা যাচ্ছে যে সম্পর্ক বলেছিলেন। অনেক ক্ষেত্রে অ্যাম্বুলেন্স থেকে নামানোর আগেই তাদের মৃত্যু হচ্ছে বলে জানিয়েছিলেন।

করোনাভাইরাসের ম্যানহাটনের ২০০ শয্যার নিউইয়র্ক-প্রেসবাইটারিয়েন অ্যালেন হাসপাতালে বহু রোগী মারা গেছেন। চিকিৎসকের এমন মৃত্যুর ব্যাপারে হাসাপাতাল কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply