শরীয়তপুরে চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদারেকে গ্রেপ্তার করেছে পুলিশ। একটি চাঁদাবাজি মামলায় সোমবার সকালে স্থানীয় আংগারিয়া বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আনোয়ার হোসেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য। স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের খাল খনন কাজে বাঁধা দেয়া, পাঁচ লাখ টাকা চাঁদা দাবি ও প্রকল্পের ব্যবস্থাপককে মারধরের অভিযোগ এনে এক ঠিকাদার গত ১৬ এপ্রিল তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় তার আরও তিন ভাইসহ ১৪ জনকে আসামি করা হয়েছে।

শরীয়তপুরের পালং মডেল থানা সূত্র জানায়, শরীয়তপুর সদর উপজেলার আংগারিয়া ইউনিয়নের দাদপুর গ্রাম থেকে কাঠাখালি পর্যন্ত খালের তিন কিলোমিটার খনন করছে পানি উন্নয়ন বোর্ড। শহীদ এন্ড ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান প্রকল্পের কাজটি বাস্তবায়ন করছে। খালের খনন কাজ শুরু হলে স্থানীয় বাসিন্দারা বাঁধা দেয়।

স্থানীয়দের সাথে যুক্ত হন আংগারীয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন হাওলাদার। তিনি প্রকল্পের কাজ করতে বাঁধা দিয়ে পাঁচ লাখ টাকা দাবি করেন। গত ১০ এপ্রিল খাল খননের মাটি অপসারণ কাজে বাঁধা দেন। তখন তিনি প্রকল্পটির ব্যবস্থাপক মজিবর সরদার ও তার ভাই এমদাদ সরদারকে মারধোর করেন।

ঠিকাদারী প্রতিষ্ঠানের পরিচালক মতিউর রহমান বলেন, খালটি খনন কাজ শুরু করার পর থেকেই ইউপি চেয়ারম্যান ও তার ভাইয়েরা চাঁদা দাবি করতে থাকেন। ওই খালের যা বরাদ্দ ছিল তাতে আমাদের লোকসান হবে। আমরা তাকে টাকা দিতে পারবো না এমনাটা জানালে তিনি লোকজন নিয়ে আমার ম্যানেজারকে মারধর করে তার কাছে থাকা দুই লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

শরীয়তপুর সদর পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন বলেন, পাউবোর খাল খনন প্রকল্পের ঠিকাদারের কাছ থেকে ইউপি চেয়ারম্যানের চাঁদা দাবির অভিযোগে মামলা করা হয়েছে। ওই মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply