নিউইয়র্কে রমজানে মুসলিমদের জন্য ফ্রি হালাল খাবার

|

পবিত্র রমজান উপলক্ষে রোজাদারদের দ্বারে দ্বারে ৫ লাখ হালাল ফুড প্যাকেজ পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছে নিউইয়র্ক সিটির প্রশাসন।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বলেন, রমজানের সবচেয়ে বড় আহ্বান হলো– অনাহারীকে আহার দান করা। তাই আমরা রোজাদারদের দ্বারে দ্বারে বিনামূল্যে ৫ লাখ হালাল ফুড প্যাকেজ পৌঁছে দেব।

মসজিদগুলো স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গেই এই কার্যক্রম পূর্ণভাবে শুরু হবে বলে জানিয়েছেন তিনি। করোনাভাইরাসের কারণে এখন নিউইয়র্কের মসজিদগুলো বন্ধ রয়েছে।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি ব্লাসিও বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছিলেন।

তিনি বলেন, নিশ্চয় ক্ষুধার্তদের আহার করানো রমজানের সর্বোচ্চ দাবি। সুতরাং আমরা অভাবীদের সেবায় নিয়োজিত হব। বর্তমান পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের তুলনায় নাজুক। কারণ মানুষ এখন মসজিদে যেতে পারছে না।

নিউইয়র্ক সিটিতে ফ্রি খাদ্য বিতরণ প্রজেক্টের আওতায় ২০ লাখ মানুষকে খাবার পৌঁছানো যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সিটির মেয়র বিল ডি ব্লাসিওর বক্তব্য অনুযায়ী, ৪ লাখ ফুড প্যাকেজ বিতরণ করা হবে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন ৩২টি ভবনে। আর ১ লাখ ফুড প্যাকেজ বিতরণ করা হবে সামাজিক বিভিন্ন সংগঠনের মাধ্যমে। এই কার্যক্রম মে মাসের তৃতীয় সপ্তাহে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, শহরের ইহুদি সম্প্রদায়ের কাছেও তাদের ধর্মমতে কোশার খাবার সরবরাহ করা হবে। কারণ করোনাভাইরাসের বিস্তার রোধে মসজিদের সঙ্গে সঙ্গে অন্য ধর্মের অনুসারীদের উপাসনালয়গুলো বন্ধ করে দেয়া হয়েছে।

মিডল ইস্ট আই ও আরাবি পোস্ট অবলম্বনে- মুহাম্মাদ শুয়াইব


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply