কাশ্মিরে লকডাউনের মাঝে সেনা অভিযানে নিহত ২১

|

করোনাভাইরাস মোকাবেলায় জারি করা লকডাউনের মধ্যে ভারতশাসিত কাশ্মিরে সেনা অভিযানে অন্তত ২১ জন নিহত হওয়ার খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

পিটিআইর বরাত দিয়ে ভারতের বিখ্যাত গণমাধ্যম দ্য হিন্দুর অনলাইন ভার্সনের প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে।

দ্য হিন্দুর বরাত দিয়ে অনলাইন পোর্টাল ‘এই সময়’ জানায়, শনিবার ভোরে কাশ্মিরের নিয়ন্ত্রণরেখার কাছে সেনা ও ‘সন্ত্রাসবাদীদের’ মধ্যে গুলির লড়াই শুরু হয়। পুলওয়ামা জেলায় অবন্তীপোরার গোরিপোরা এলাকায় সেনাবাহিনীর গুলিতে তিন ‘সন্ত্রাসবাদী’ নিহত হয়েছে।

এর আগে, দক্ষিণ কাশ্মিরের বিজবিহারার আরওয়ানিতে শুক্রবার দুই ‘জঙ্গিকে’ হত্যা করে নিরাপত্তা বাহিনী। নিহত ‘জঙ্গিরা’ এক পুলিশ কর্মীকে অপহরণ করেছিল।

শুক্রবার পিটিআইর বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছিল, লকডাউনের মধ্যে কাশ্মিরে সেনা অভিযানে অন্তত ১৮ ‘সন্ত্রাসী’ নিহত হয়।

প্রসঙ্গত, কাশ্মিরের স্বাধীনতাকামীদের ভারত সরকার ও দেশটির গণমাধ্যম ‘সন্ত্রাসী ও জঙ্গি’ বলে উল্লেখ করে থাকে। কাশ্মিরের স্বাধীনতাকামীরা দীর্ঘদিন ধরে স্বশাসন ও স্বাধীনতার জন্য সংগ্রাম করে আসছে।

পিটিআইর প্রতিবেদনে এক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে আরও বলা হয়, চলতি বছরে কাশ্মিরে সেনা অভিযানে এখন পর্যন্ত ৫০ ‘সন্ত্রাসী’ নিহত হয়েছেন। একই সময়ে নিরাপত্তা বাহিনীর ১৭ সদস্যও প্রাণ হারিয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে গত ২৫ মার্চ থেকে প্রথমে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়। পরে সেটি বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়। আরেক দফা বাড়িয়ে সেটি ১৬ মে পর্যন্ত করা হতে পারে বলে আলোচনা রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply