হবিগঞ্জে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ডাক্তার-নার্সসহ আরও ২০ জনের করোনা শনাক্ত

|

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জে নমুনা পরীক্ষায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ২ ম্যাজিস্ট্রেট, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ আরও ২০ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জন। যা সিলেট বিভাগের অন্য তিন জেলার তুলনায় সর্বোচ্চ।

আজ শনিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ একেএম মোস্তাফিজুর রহমান। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে প্রাপ্ত নমুনার রিপোর্টে এদের করোনা শনাক্তের কথা জানা গেছে বলেও উল্লেখ করেন তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে রয়েছেন জেলা প্রশাসনের হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাজির, হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের চিকিৎসক ১ জন, নার্স ২ জন, ড্রাইভার ২ জন, প্যাথলজি বিভাগের ২ জন, ব্রাদার ২ জন ও ২ জন আয়া এবং ঝাড়ুদার মোট ১৫ জন। বাকী ৫ জন হবিগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন আরও জানান, আক্রান্ত ব্যক্তিদেরকে শীঘ্রই আইসোলেশনে রাখা হবে।

এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরিত আরও কিছু নমুনার রিপোর্ট বাকি রয়েছে। এগুলো শনিবার রাতেই আসতে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে, সরকারি কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হওয়ার পর জীবাণুমুক্তকরণ কার্যক্রম পরিচালনার জন্য আগামী ৩ দিন হবিগঞ্জ সদর জেলা হাসপাতালে সীমিত আকারে সেবা প্রদান করা হবে বলেও জানিয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সেই সাথে জেলা প্রশাসনের আক্রান্ত ৪ কর্মকর্তাকে আইসোলেশনে নেয়া হয়েছে বলে জানান তিনি।

গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ ২ জন, ২২ এপ্রিল ৫ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ ৩ জন, ২৪ এপ্রিল ডাক্তারসহ ৫ জন এবং ২৫ এপ্রিল সর্বশেষ চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও ৩ ম্যাজিস্ট্রেটসহ আরও ২০ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। সব মিলিয়ে হবিগঞ্জে করোনায় শনাক্তের সংখ্যা হয়েছে ৪৬ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply