কিমের চিকিৎসায় বিশেষজ্ঞ টিম পাঠাল চীন

|

কিম জং-উনকে পরামর্শ দিতে চিকিৎসা বিশেষজ্ঞসহ একটি টিমকে উত্তর কোরিয়ায় পাঠিয়েছে চীন। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এই তথ্য জানা গেছে।

উত্তর কোরীয় নেতার স্বাস্থ্য নিয়ে পরস্পর-বিরোধী প্রতিবেদন প্রকাশের পর চিকিৎসক ও কর্মকর্তাদের একটি দলকে পাঠাল চীন। তবে তাদের এই সফর কিমের স্বাস্থ্য সম্পর্কিত কিনা; তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি রয়টার্স।

প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছেন চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক সংযোগ বিভাগের এক জ্যেষ্ঠ সদস্য। উত্তর কোরিয়ার উদ্দেশে বৃহস্পতিবার তারা বেইজিং ছেড়েছেন।

বিষয়টি স্পর্শকাতর হওয়ায় সূত্র নিজেদের পরিচয় প্রকাশ করতে চায়নি। এ নিয়ে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়েরও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

খবরে বলা হয়েছে, চলতি মাসের শুরুতে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনের হার্টে অস্ত্রোপচার হয়েছে। এরপর নিজ বাড়িতেই তিনি চিকিৎসাধীন রয়েছেন।

কর্মকর্তাদের বরাতে মার্কিন গণমাধ্যমের দাবি, চিকিৎসাধীন থাকার পর উত্তর কোরীয় নেতার স্বাস্থ্য মারাত্মক ঝুঁকিতে রয়েছে।

কিমের অস্ত্রোপচারের ঘটনা সত্যি হলে, ডেইলি এনকে ওয়েবসাইটের দাবি অনুসারে, তার দাদা ও দেশটির প্রতিষ্ঠাতা কিম ইল-সুংয়ের জন্মবার্ষিকের অনুষ্ঠানে তার অনুপস্থিত থাকার একটি ব্যাখ্যাও সামনে চলে আসবে।

গত ১২ এপ্রিল দেশটির পূর্ব উপকূলীয় হায়াংসান কাউন্টিতে একটি হাসপাতালে কিমের অস্ত্রোপচার হয়েছে। সিউলভিত্তিক ডেইলি এনকে নামের যে ওয়েবসাইট এমন খবর দিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply