বঙ্গবন্ধুর মত শেখ হাসিনাও কৃষকদের ভালোবাসেন : এমপি শাওন

|

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের কৃষকদের ভালোবাসেন। কৃষকদের কথা সব সময় চিন্তা করেন। এজন্য তিনি কৃষকদের জন্য কৃষিখাতে সরকারি ভর্তুকী দিচ্ছেন।

আজ শুক্রবার সকালে ভোলার লালমোহন উপজেলা পরিষদের মিলোনায়তনে উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে লালমোহন উপজেলার কৃষকদের জন্য সহজে আধুনিক মেশিন দ্বারা ধান কাটার জন্য আধুনিক কম্বাইন্ড হার্ভেস্টার মেশিন প্রদান অনুষ্ঠানে এমপি শাওন এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের জন্য মাত্র ১০ টাকায় কৃষক ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারার ব্যবস্থা করে দিয়েছেন। বর্তমানে কৃষি উৎপাদন বেড়েছে। দিন দিনই বাড়ছে। কম্বাইন্ড হার্ভেস্টার দিয়ে মানুষ খুব সহজেই ধান কাটা ও মাড়াই করতে পারবেন। ২০ লাখ ৫০ হাজার টাকা মূল্যে কম্বাইন্ড হার্ভেস্টারে সরকার ভর্তুকী দিয়েছেন ১০ লাখ ২৫ হাজার টাকা। কৃষকরা খুব সহজে এ যন্ত্র দিয়ে ধান কাটতে পারবে।

এসময় লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, উপজেলা কৃষি কর্মকর্তা এএসএম শাহাবুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন প্রমূখ উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply