করোনা চিকিৎসায় নিজের হাসপাতাল ছেড়ে দিলেন ডা. রুহুল আমিন

|

নিজ এলাকার মানুষের সেবা দেওয়ার উদ্দেশ্যেই গাজীপুরের কাপাসিয়ায় মডিউল কমিউনিটি হাসপাতাল তৈরি করেছিলেন অধ্যাপক ডা. মো. রুহুল আমিন। এবার করোনাভাইরাস চিকিৎসায় তিনি তার হাসপাতালটি ছেড়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, বিশিষ্ট শিশু সার্জন ডা. মো. রুহুল আমিন কাপাসিয়ার রায়েদ দরগা বাজারের পাশে তার এলাকার মানুষের চিকিৎসা সেবার উদ্দেশ্যে মডিউল কমিউনিটি হাসপাতাল নামে একটি অত্যাধুনিক হাসপাতাল প্রতিষ্ঠা করেন। হাসপাতালটি উদ্বোধনের অপেক্ষায় ছিল। দেশের এই ক্রান্তিলগ্নে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় তিনি তার হাসপাতালটি সরকারি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছেন।

স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসা. ইসমত আরার প্রচেষ্টায় কাপাসিয়ার মানুষের প্রয়োজনে ডা. রুহুল আমিন করোনা রোগীদের চিকিৎসার জন্য তার হাসপাতালটি দিতে স্বতঃস্ফূর্তভাবে আগ্রহ প্রকাশ করেন।

গত মঙ্গলবার সকালে মডিউল কমিউনিটি হাসপাতালটি স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। হাসপাতালটি এরই মধ্যে করোনা চিকিৎসায় প্রস্তুত করা হয়েছে।

দেশের এই দুঃসময়ে স্বেচ্ছায় নিজ প্রতিষ্ঠিত হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসার জন্য ছেড়ে দেওয়ায় প্রশংসায় ভাসছেন দেশের খ্যাতনামা এই চিকিৎসক। তার এই উদারতা ও মহানুভবতার জন্য তাকে কাপাসিয়ার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানিয়েছে।

মডিউল কমিউনিটি হাসপাতালের পরিচালক মো. সোহেল বলেন, ইতিমধ্যে প্রশাসনের লোকজন হাসপাতালটি পরিদর্শন করেছেন। হাসপাতালের চেয়ারম্যান ডা. রুহুল আমিন ও ব্যবস্থাপনা পরিচালক ডা. ফজিলাতুন্নেছা (মিসেস রুহুল) করোনা রোগীদের চিকিৎসা সেবার জন্য নিজেদের হাসপাতালটি দিতে পেরে খুবই খুশি।

ইউএনও মোসা. ইসমত আরা জানান, এখন থেকে করোনা পজেটিভ রোগীদের ওই হাসপাতালে রাখা হবে এবং প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply