যুবকের মৃত্যুর পর প‌রিবারের তিনজনই করোনা ‘পজেটিভ’

|

????????????????????????

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি:

পটুয়াখালীর দুমকি উপজেলায় নারায়ণগঞ্জের গা‌র্মেন্টসকর্মীর মৃত্যুর পর তার প‌রিবারের তিনজনই ক‌রোনা প‌জি‌টিভ শনাক্ত হ‌য়ে‌ছে। এরম‌ধ্যে মৃত ওই ব্যক্তির বাবাসহ দুই বো‌নের শরী‌রে ক‌রোনা ভাইরা‌সের অস্তিত্ব পাওয়া গে‌ছে। আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৬০ বছর; মেয়ের বয়স একজ‌নের ৪০ এবং আরেকজনের ৩০ বছর।

এদের ম‌ধ্যে বড় বোন পটুয়াখালী শহ‌রের ৫০শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিটে এবং বাবাসহ ছোট বোন তা‌দের নিজ বাড়ী‌তে চি‌কিৎসা নি‌চ্ছেন।

এদিকে দুমকি উপজেলার একজন উপ-সহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তার নমুনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ এসেছে। এ নিয়ে পটুয়াখালী জেলায় মোট ১৩ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণের তথ্য মিলেছে।

বুধবার পটুয়াখালীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম শিপন এসব তথ্য নি‌শ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, জেলায় মোট ৩০১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে ১৫৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। মোট ১৩ জনের করোনা ‘পজিটিভ’ এসেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের সংস্পর্শে যারা এসেছেন, তাঁদের চিহ্নিত করার কাজ চলছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য পটুয়াখালীতে ৫০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা হচ্ছে।

অপর‌দি‌কে সামগ্রিকভাবে দেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় পটুয়াখালী জেলা ১৯ এপ্রিল সন্ধ্যা থেকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply