রুপার চামচ চুরি করতে গিয়ে লন্ডনে ধরা পড়লেন কয়েক ভারতীয় সাংবাদিক!


পশ্চমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লন্ডন গিয়েছিলেন রাজ্যের এক ঝাঁক সাংবাদিককে সঙ্গে নিয়ে। লন্ডনে তাজ গ্রুপের হোটেল সেন্ট জেমস কোর্টে এক শিল্পপতি মুখ্যমন্ত্রীর সন্মানে নৈশভোজের আয়োজন করে। তাতে মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী সাংবাদিকরাও যোগ দেন।

খাবার পরিবেশনের পর সফরসঙ্গী সাংবাদিকদের কয়েকজন লক্ষ্য করলেন, টেবিলে রুপার কাঁটা-চামচ দেয়া হয়েছে। লোভ সামলাতে পারলেন না তাদের কেউ কেউ। চালাকি করে চুপচাপ পকেটে বা ব্যাগে ভরে ফেলেন কয়েকটি চামচ। কিন্তু হোটেল কর্তৃপক্ষও কম চালাক নয়! আগে ডাইনিং টেবিলকেও তারা রেখেছে সিসি ক্যামেরার আওতায়। ফলে খুব স্বাভাবিকভাবেই ধরা পড়ে গেলেন সাংবাদিকরা, ফেরতও দিলেন চামচগুলো।

কিন্তু ‘আজকাল পত্রিকা’র সাংবাদিক দীপঙ্কর নন্দী আরেকটু চালাকি করে চুরি করা কাঁটা চামচ আনন্দবাজার পত্রিকার সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্যের ব্যাগে ভরে দেন। এবং অস্বীকার করেন, তিনি চামচ নেননি!

হোটেল কর্তৃপক্ষ সফা বলে দেয়, খুঁজে না পাওয়া চামচটি যিনি নিয়েছে তিনি দায় স্বীকার না করলে তাকে পুলিশের হাতে তুলে দেয়া হবে। তাদের হাতে গোটা ঘটনার ভিডিও ফুটেজ আছে। এরপর দীপঙ্করও চুরির কথা স্বীকার করেন। এবং অপরাধ অস্বীকারের জন্য ৫০ ডলার জরিমানা দিতে হয় তাকে। সূত্র: আউটলুক ইন্ডিয়া, হাফিংটন পোস্ট।









Leave a reply