ভারতের সফর নিয়েও চিন্তিত অস্ট্রেলিয়া

|

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা দলের শ্রীলংকা সফর স্থগিত হয়েছে। অক্টোবরে অস্ট্রেলিয়া সফরে যাওয়ার কথা ভারতের। কোহলিদের সেই সফর নিয়েও চিন্তায় পড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে-পরে চারটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা উভয় দলের। একটি বাড়তি টেস্ট যোগ করার ভাবনা রয়েছে অস্ট্রেলিয়ার। কিন্তু করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ভারত-অস্ট্রেলিয়া সিরিজও স্থগিত হয়ে যেতে পারে।

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস জানান, অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার আগে আসবে ভারত। কীভাবে এই টুর্নামেন্ট খেলা যায় এ নিয়ে আমরা চিন্তিত।

মাঠের ক্রিকেটের সঙ্গে আর্থিক দিক নিয়েও ভাবতে হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। এরই মধ্যে অধিকাংশ স্টাফের বেতন কাটার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। খেলোয়াড়দেরও বেতন কাটার সতর্কবার্তা দিয়েছে।

করোনাভাইরাসের কারণে দুই কোটি ডলার ক্ষতি হয়ে গেছে অস্ট্রেলিয়ার। এমনটি জানিয়ে কেভিন রবার্টস বলেন, করোনায় আমাদের প্রায় দুই কোটি ডলার ক্ষতি হয়েছে। ভারত সফর না হলে ক্ষতির পরিমাণ আরও বাড়বে। এটা খুব গুরুত্বপূর্ণ যে ভারত সফরে আসার আগে হাতে এখনও সময় আছে, আমরা সম্ভাব্য সবকিছু করব। ভেন্যুতে দর্শক থাকবে কি থাকবে না, আমরা কার্যকর সব বিকল্পই দেখব।

সূত্র: পিটিআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply