আমিরকে বাদ দিলে বিশ্বকাপ জয়ের আশা ছাড়ুন

|

পাকিস্তানের সাবেক প্রধান কোচ মিকি আর্থার বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে পেস বোলার মোহাম্মদ আমিরকে বাদ দেয়া দলের শিরোপা সম্ভাবনার জন্য ক্ষতিকারক হবে।

আর্থার বলেছেন, আমির টেস্ট দল থেকে অবসরের ঘোষণার আগে আমার সঙ্গে কথা বলেছিল এবং সে তার সিদ্ধান্তের বিষয়ে আমাকে জানিয়েছিল। আমি এ বিষয়ে তার সঙ্গে অনেকবার আলোচনা করেছি। আমি দেখেছি সে টেস্ট ক্রিকেট খেলার আগ্রহ হারাচ্ছে। তার শরীর তিনটি ফরম্যাটের চাপ সামলাতে পারছে না।

সম্প্রতি এক ইউটিউব ভিডিও বার্তায় মিকি আর্থার আরও বলেন, গত বছর টেস্ট ক্রিকেট থেকে আমির অবসর নিয়েছে। যা পাকিস্তান টিম ম্যানেজমেন্টের জন্য ভালো হয়নি। যে কারণে চলতি বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা হলে আমিরকে বাদ দেয়া হতে পারে এমন গুঞ্জন রয়েছে।

মিকি আরও বলেন, আমার বিশ্বাস আমিরকে ছাড়া পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার পরিকল্পনা করবে না। সে একজন ম্যাচ জয়ী ক্রিকেটার। আপনি যদি তাকে বাদ দেন তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের আশা ছেড়ে দেন। আমির বিশ্বের অন্যতম সেরা একজন পেসার। আমি তাকে বোলিংয়ে দেখতে পছন্দ করি। সে টেস্ট ক্রিকেট ছেড়ে দিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ভালো করার চেষ্টা করছে, এটা অবশ্যই ভালো দিক।

গত বছর মোহাম্মদ আমির এবং ওহাব রিয়াজ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেয়ার পর পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট খুবই হতাশা প্রকাশ করেছিল। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান হয়তো এই দুই পেসার থেকে একজনকে বেছে নিতে পারে।

মিকি আর্থার আরও বলেন, পাকিস্তানে ক্রিকেট একটি আবেগের জায়গা। সবাই ক্রিকেট ভালোবাসে। আমি মনে করি পাকিস্তানিদের আরও ধৈর্যশীল হতে হবে, তাৎক্ষণিক ফলাফল পাওয়া যাবে না। ক্রিকেট বোর্ডের উচিত নতুন নতুন খেলোয়াড় খোঁজে বের করা।

তিনি আরও বলেন, পাকিস্তানে কিছু দুর্দান্ত খেলোয়াড় রয়েছে যেমন, ফখর জামান, ইমাম-উল-হক, হারিস সোহেল, শাহীন শাহ আফ্রিদি, শাদাব খান, ফাহিম আশরাফ এবং অবশ্যই বাবর আজম। পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কোচ মিসবাহর উচিত এই খেলোয়াড়দের বেশি মূল্যায়ন করা।

সূত্র: দ্য ডন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply