‘আর কত থাকব উপবাস, খাবার দে’

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ত্রাণ সহায়তা চেয়ে বিক্ষোভ করেছেন ভুক্তভোগীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ‘আর কত থাকব উপবাস, খাবার দে’- লেখাযুক্ত ব্যানার নিয়ে স্থানীয় সৈয়দটুলা গ্রামের লোকজন বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদের সামনে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করে ত্রাণ সহয়তার দাবিতে নানা শ্লোগান দেয়।

বিক্ষোভকারীদের দাবি, সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডে সরকারি কোনো ত্রাণ সহায়তা পাননি। এর ফলে তাদের অনেকের বাড়িতে চুলা জ্বলছে না। এতে করে মানবেতর দিন কাটছে তাদের।

শ্রমিক লীগ নেতা মো. ইউনূছ মিয়া বলেন, করোনভাইরাসের প্রভাবে সৈয়দটুলা গ্রামের ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। আমাদের ওয়ার্ডে সরকারি কোনো ত্রাণ আসেনি। এই ওয়ার্ডে হতদরিদ্র ও শ্রমিক রয়েছেন। আমাদের সবার কাজকর্ম বন্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো আমাদের জন্য কিছু পাঠিয়েছেন, আমাদের এলাকায় তো এগুলো আসেনি। সেজন্য আমরা বিক্ষোভ করেছি।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইইএনও) আবু সালেহ মো. মুসা বলেন, ত্রাণের জন্য বিক্ষোভ করা হয়নি। তাদেরকে বলা হয়েছে সরকার মাথাপিছু তিন হাজার করে টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছে, এগুলো তারা পাচ্ছে না। ইউনূছ মিয়া এই গুজব ছড়িয়ে তাদেরকে নিয়ে এসেছে।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply