৪ মাস বেতন না পেয়ে সাকিবের অ্যাগ্রো ফার্মের শ্রমিকদের বিক্ষোভ

|

নিজস্ব প্রতিনিধি, সাতক্ষীরা:

বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ করেছেন সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিকরা। গত চার মাস ধরে বেতন না পাওয়ার অভিযোগ এনে আজ সোমবার (২০ এপ্রিল) সকাল ৯টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে বিক্ষোভ করে তারা। এসময়  মুন্সিগঞ্জ-নীলডুমুর সড়ক বন্ধ করে দেয় শ্রমিকরা। তবে, সামাজিক দূরত্ব না মানায় আধা ঘণ্টা পর আন্দোলনরত শ্রমিকদের সেখান থেকে সরিয়ে দেয় র‌্যাব।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের মাসুদ মোড়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান প্রতিষ্ঠিত ‌’সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের’ শ্রমিকদের অভিযোগ তারা চার মাস ধরে বেতন পাচ্ছেন না। বার বার সময় নিয়েও বেতন না দেওয়ায় বাধ্য হয়ে সোমবার (২০ এপ্রিল) সকালে আন্দোলনে নেমেছে ফার্মের দুই শতাধিক শ্রমিক। এ সময় বেতনের দাবিতে বিক্ষোভ করতে থাকে তারা।

৪ মাসে বেতন পান না, দাবি সাকিবের ফার্মের শ্রমিকদের

বেতনের দাবিতে সাকিবের অ্যাগ্রো ফার্মের শ্রমিকদের বিক্ষোভ

তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‍্যাবের একটি টহল টিম তাদেরকে সরিয়ে দেয়।

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের শ্রমিক মনোয়ারা জানান, পরিবার পরিজন নিয়ে ভালোভাবে জীবনযাপনের জন্য এই কাঁকড়ার ফার্মে কাজ করি। কিন্তু গত ৪ মাস বেতন বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। করোনা পরিস্থিতিতে ঘরে খাবার না থাকায় ছেলে-মেয়েরা না খেয়ে দিন কাটাচ্ছে।

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেড

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেড

শ্রমিক মহিদুল ইসলাম জানান, আমাদেরকে চার মাস যাবত কোনো বেতন দেয়া হয় না। করোনা প্রাদুর্ভাবে কঠিন অবস্থায় দিন কাটাচ্ছি।

মহিলা শ্রমিক রহিমা বেগম বলেন, বাড়ির সন্তান ও পরিবার ফেলে প্রজেক্টে কাজ করেছি অভাবের তাড়নায়। ঠিকমতো বেতন না পাওয়ায় করোনা প্রাদুর্ভাবে খুবই কষ্টে আছি।

এদিকে, স্থানীয় ইউপি সদস্য কামরুল ইসলাম ফার্ম কর্তৃপক্ষের সাথে আলোচনা করে বিক্ষোভরত শ্রমিকদের ৩০ এপ্রিলের মধ্যে বেতন দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন।

আরও দেখুন: লাইভে এসে করোনা যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা সাকিবের

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন জানান, গত কয়েক মাস তাদের সিফটমেন্ট বন্ধ থাকায় জানুয়ারি মাসে শ্রমিকদের ছেড়ে দেওয়া হয়েছে। তারা জানুয়ারি মাসের বেতন পাবেন। ওই বেতন আগামী ৩০ এপ্রিলের মধ্যে পরিশোধ করতে পারবেন বলে আশা করছেন।

তিনি জানান, সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের অংশীদার ও তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল। এ ব্যাপারে সগীর হোসেন পাভেলের সাথে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করলেও তিনি মোবাইল রিসিভ করেননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply