ফেসবুকে স্বাস্থ্য সচিবের সমালোচনা করায় নোয়াখালী জেনারেল হাসপাতালের এক চিকিৎসককে শোকোজ

|

নোয়াখালী প্রতিনিধি:

দেশব্যাপী চিকিৎসকদের জন্য পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামদি রয়েছে বলে প্রধানমন্ত্রীকে বলার বিষয়টিকে স্বাস্থ্য সচিবের মিথ্যাচার উল্লেখ করে এবং নিজের কোনো স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জামাদি না পাওয়ায়কে কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় নোয়াখালী জেনারেল হাসপাতালের এক চিকিৎসকের কাছে কৈফিয়ত চেয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার দুপুরে লিখিত চিঠির মাধ্যমে এ কৈফিয়ত তলব করা হয়।

গত ১৬ এপ্রিল বিকেলে নোয়াখালী জেনারেল হাসপাতালের সহকারী সার্জন (এ্যানেসথেটিস্ট) ডা. আবু তাহের তার নিজের ফেসবুক ওয়ালে স্বাস্থ্য সচিবের এমন সমালোচনা করেন।

তিনি তার স্ট্যাটাসে লিখেন, “আমি নোয়াখালী ২৫০ শয্যা সদর হাসপাতালে কর্মরত একজন এ্যানেসথেসিওলজিস্ট। রোগীর সবচেয়ে কাছ থেকে আমি চিকিৎসা দেই। গত ১ মাসে প্রতিদিন হাসপাতালে গিয়েছি। এখন পর্যন্ত আমি সহ আমার ডিপার্টমেন্টের কেউ এন-৯৫ বা এফএফপি-২ মাস্ক পাইনি। তাহলে স্বাস্থ্য সচিব মিথ্যাচার কেন করলেন উনি এন-৯৫ ইকোয়েভেলেন্ট মাস্ক দিচ্ছেন? তাও মাননীয় প্রধানমন্ত্রীকে মিথ্যা বলতেছে? এই মিথ্যাচার এর শাস্তি কি হবে?

গত ১ মাসে আমার ডিপার্টমেন্টে ৮ জনের জন্য ২ টি পিপিই দেওয়া হয়েছে। এই হলো পর্যাপ্ত পিপিই মজুদ। এছাড়া গত ১ মাসে ১৫০ এর মত অপারেশন আমি একাই করেছি বাকিদের হিসাব দিলাম না। আপনাদের ওসব পিপিই মাস্ক না পেয়েও আমরা বসে নাই বসে থাকবোও না কিন্তু জাতির সামনে মিথ্যাচার কেনো করবেন। ৩ মাসে কি প্রস্তুতি নিয়েছেন? যে এখন বলেন এগুলো পাওয়া যাচ্ছে না? আমাদের অনেকে আজ আপনাদের এসব মিথ্যাচার এর কারনে আক্রান্ত।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এরকম অনেক মিথ্যা প্রস্তুতির নাটক সাজিয়েছেন হাজার কোটি টাকা লোপাট করছে কিছু লুটেরা।”

১৬ এপ্রিল ফেসবুকে এই স্ট্যাটাসের জন্য শনিবার দুপুরে ডা. আবু তাহেরের কাছে কৈফিয়ত চেয়ে চিঠি পাঠিয়েছেন নোয়াখালি হাসপাতালের তত্বাবধায়ক ডা. মোঃ ফরিদ উদ্দিন চৌধুরি। চিঠিতে হাসপাতালে পর্যাপ্ত পিপিই সহ যাবতীয় সুরক্ষা সামগ্রী পর্যাপ্ত থাকা ও সরবরাহ করার পরও এ ধরনের মন্তব্য সরাকারী কর্মচারী আচরণ বিধিমালা পরিপন্থি।

এ বিয়ষে ডাক্তার আবু তাহের জানান, তিনি যা বলেছেন তা শতভাগ সত্য। যদি কোন কিছু মিথ্যা প্রমাণ হয় তাহলে তিনি যে কোন ধরনের শাস্তি মেনে নিতে প্রস্তুত।

নোয়াখালি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সৈয়দ মহি উদ্দিন আবদুল আজিম ডা. আবু তাহেরের শোকজের বিষয়টি নিশ্চিত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply