জানাজায় হাজারো মানুষ, সরাইলের বেড়তলাসহ আশে পাশের গ্রামবাসীকে ১৪ দিন ঘরে থাকার নির্দেশ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বেড়তলা গ্রামসহ আশপাশের গ্রাম সীতাহরণ, বলিবাড়ি, শান্তিনগর, ও বগইর গ্রামবাসীকে ১৪ দিন ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা দিয়েছে সরাইল উপজেলা প্রশাসন। বাংলাদেশ খেলাফত মজলিশের নায়েবে আমির মাওলানা যুবায়ের আহমেদ আনসারী জানাজার নামাজে হাজারো মানুষের অংশ নেয়ার ঘটনায় এই নির্দেশ দেয়া হয়।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মো. মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে করোনা সংক্রমণের ঝুঁকির মধ্য এত বিপুল জনসমাগমের ঠেকাতে ব্যর্থ হওয়ায় সরাইলের ওসি মো. সাহাদাত হোসেন টিটুকে প্রত্যাহার করা হয়েছে।

গতকাল শনিবার সকাল ১০টায় বেড়তলা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক সংলগ্ন জামিয়া রাহমানিয়া মাদরাসা মাঠে যুবায়ের আহমেদ আনসারীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। মাঠে জায়গা না হওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কের অন্তত দুই কিলোমিটার অংশে মানুষ জানাজার নামাজ পড়েন।

এরআগে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১১ এপ্রিল সন্ধ্যা ছয়টা থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলায় লকডাউন চলছে। কিন্তু লকডাউন না মেনে হাজারো মানুষের অংশগ্রহণে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। ফলে করোনাভাইরাস বৃহৎ আকারে ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখা দিয়েছে।

ইউএনও আবু সালেহ মো. মুসা বলেন, বেড়তলা এবং আশপাশের গ্রামগুলোতে মাইকিং করে বলা হচ্ছে কেউ যেন ঘর থেকে বের না হয়। আগামী ১৪-১৫ দিন তারা যেন এই কোয়ারেন্টাইন মেনে চলে। স্থানীয় ইউপি সদস্যদের নেতৃত্বে যুবসমাজের ব্যক্তিদের দিয়ে আমরা কমিটি গঠন করে দিচ্ছি- তারা যেন নিত্য প্রয়াজনীয় পণ্যগুলো বাড়ি বাড়ি পৌঁছে দেন। তাদের সুরক্ষার জন্য একান্তই হাসপাতালে যাওয়ার প্রয়োজন ছাড়া কেউ যেন বের না হয়।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জনের তথ্য মতে শনিবার (১৮ এপ্রিল) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ জন। এর মধ্যে মারা গেছেন দুইজন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply