গাজীপুরের দুই উপজেলায় ২০ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের দুটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মোট ২০ জন স্বাস্থ্যকর্মীর দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২ জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গাজীপুর জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে গাজীপুরে ১৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক ও পুলিশ রয়েছেন।

গাজীপুরে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩৪৭ জন, হোম কোয়ারেন্টাইন মুক্তির সনদ পেয়েছেন ২৫৮৯ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪৯ জন। শনিবার সকাল পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন ৪৫ জন।

ইতোমধ্যে, গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালকে করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে। তবে, জেলার নিম্ন আয়ের মানুষসহ সাধারণ মানুষ চলছেন ইচ্ছেমতো। হাট বাজারের সামাজিক দূরত্ব বজায় রাখছেন না কেউ।

গাজীপুর চৌরাস্তার বাজার দেখে মনে হয়েছে ঈদের বাজার করছে মানুষ জন। অনেক পোশাক কারখানায় স্বাস্থ্যবিধি না মেনেই কাজ করতে বাধ্য করার অভিযোগ করেছে শ্রমিকরা।









Leave a reply