সাতক্ষীরায় আড্ডাবাজদের খুঁজছে পুলিশের ড্রোন

|

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় প্রশাসনের আহবানে সাড়া না দিয়ে সাধারণ মানুষ বিনা প্রয়োজনে বাইরে সামাজিক দূরত্ব বজায় না রেখে ঘোরাঘুরি করছে। সারা বিশ্ব যেখানে করোনাভাইরাস আতঙ্কে স্থবির হয়ে পড়েছে সেখানে সাতক্ষীরার সাধারণ মানুষ যেন বিষয়টি আমলে নিচ্ছেন না। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মোড়ে মোড়ে ব্যারিকেড দিলেও বিভিন্ন অজুহাতে তারা শহরে ঘোরাঘুরি করছেন।

অহেতুক ঘোরাঘুরি ও আড্ডাবাজদের খুঁজতে জেলা পুলিশের উদ্যোগে ড্রোন দিয়ে বিভিন্ন এলাকায় নজরদারি করা হচ্ছে। ড্রোন ক্যামেরার মাধ্যমে ছবি ও ভিডিও ধারণ করে চিহ্নিত করা হচ্ছে আড্ডাবাজদের আস্তানা। একই সাথে শনাক্ত করা হচ্ছে আড্ডাবাজদের। চায়ের দোকান খোলা রাখলেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ইতোমধ্যে সামাজিক দূরত্ব বজায় না রেখে রাস্তায় ঘোরাঘুরি ও সন্ধ্যা ৬টার পর দোকান খোলা রাখারা অপরাধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান চালিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫ মামলায় ১ লাখ ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণের কবল থেকে সকলকে নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে ড্রোনের ব্যবহার শুরু হয়েছে। ড্রোনের মাধ্যমে আড্ডাবাজদের আস্তানা চিহ্নিত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সকলকে করোনা প্রতিরোধে ঘরে থাকার অনুরোধ জানানো হয়েছে। যারা বাইরে এসে ঘুরাঘুরি করবে তাদের বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। আড্ডাবাজদের আস্তানা খুঁজে বের করতে অভিযান অব্যাহত থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply