চৌহালীতে খাদ্য বান্ধব কর্মসূচির ২ হাজার কেজি চাল জব্দ, আটক ১

|

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের চৌহালীতে খাদ্য বান্ধব কর্মসূচির প্রায় ২ হাজার কেজি চাল জব্দ করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে জোতপাড়া বাজার ও এক ইউপি সদস্যের বাড়িতে পৃথক অভিযান চালিয়ে চাল উদ্ধার করা হয়। এ সময় এক চাল ব্যবসায়ী আবু বক্করকে আটক করা হয়েছে। তবে ইউপি সদস্য পলাতক রয়েছে।

চৌহালী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল মালেক জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন, খাদ্য বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে থানা সদরের জোতপাড়া বাজারের চাল ব্যবসায়ী আবু বক্করের দোকান থেকে ১ হাজার ৪৩০ কেজি সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল উদ্ধার করা হয়। এ সময় আবু বক্করকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে খাষকাউলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলামের বাড়ি থেকে আরও ৫২০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। সে খাষকাউলিয়া দক্ষিণপাড়া এলাকার নওশের আলী শেখের ছেলে। তবে ইউপি সদস্য পলাতক রয়েছে।

এব্যাপারে চৌহালী থানার ওসি তদন্ত হাসিবুল্লাহ জানান, আটককৃত চাল ব্যবসায়ী বক্কারকে জেলহাজতে প্রেরণ করা হবে। আরেক আসামি ইউপি সদস্য রফিকুল ইসলামকে গ্রেফতারে অভিযান চলছে।

এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ জানান, চাল উদ্ধারের ঘটনাটি তদন্তের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবদুল মালেককে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply