ইউপি চেয়ারম্যানের বাসা থেকে ১৮৪ বস্তা সরকারি চাল উদ্ধার

|

বরিশাল ব্যুরো:

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ভবন থেকে ১৮৪ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে র‌্যাব। বুধবার গভীর রাতে এ উদ্ধার অভিযান পরিচালনা করে র‌্যাবের একটি দল। উদ্ধারকৃত চাল বৃহস্পতিবার বাবুগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় ৪ জনকে আসামি করে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান র‌্যাবের কর্মকর্তা এএসপি মুকুর চাকমা। থানার ওসি মিজানুর রহমানও বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখিত আসামিরা হলেন কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম (৪৫), তার দুই ভাই শাহে আলম (৩৮), শামছুল আলম (৩০) ও চালের ডিলার সেন্টু খাঁ। তবে ঘটনার পর থেকে সবাই পলাতক রয়েছে।

বাবুগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, দুই মাস নদীতে মাছ ধরা বন্ধ রয়েছে। এ সময় জেলেদের সহযোগিতার জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় প্রতি মাসে ৪০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে সরকার। কেদারপুর ইউনিয়নে ৪৫০ জন তালিকাভুক্ত সুবিধাভোগী জেলে রয়েছে। তাদের প্রত্যেককে ১০ কেজি করে চাল কম দেয়ার অভিযোগ ছিল র‌্যাবের কাছে। এর প্রেক্ষিতে বুধবার বিকেলে অভিযান চালায় র‌্যাবের একটি দল। ঘটনাস্থলে গিয়ে অভিযোগের প্রমাণও পায় তারা।

এ ঘটনায় ইউপি সদস্য জাকির হোসেন (৩২) ও রোকনুজ্জামান (৩৮) কে আটকের পর তাদের এক মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায় ভ্রমমাণ আদালত।

গভীর রাতে চাল উদ্ধারে নামে র‌্যাব। ভূতের দিয়া গ্রামে চেয়ারম্যান নূরে আলমের তিন তলা ভবনের নিচ তলা থেকে উদ্ধার হয় ১৮৪ বস্তা সরকারি চাল। প্রতি বস্তায় ২৮ কেজি করে মোট ৫ হাজার ১৫২ কেজি চাল জব্দ হয়েছে বলে জানান ওসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply