সুনামের ধারা ধরে রাখুন, পুলিশকে প্রধানমন্ত্রী

|

নিজেদের কাজের মধ্যে দিয়ে অর্জিত জনগণের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার নবনিযুক্ত পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে র‍্যাংক ব্যাজ পরানো উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জনবান্ধব কাজের জন্য পুলিশ বাহিনীর ভাবমূর্তি অনেক বৃদ্ধি পেয়েছে। আমি আশা করি এই সুনামের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাবেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

স্বচ্ছতার সঙ্গে পুলিশ বাহিনীতে সাম্প্রতিক নিয়োগের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই বাহিনী এর মাধ্যমে নিয়োগ বাণিজ্যের বদনাম ঘুচিয়েছে। করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট পরিস্থিতিতে জনগণের পাশে দাঁড়ানোর জন্য পুলিশ বাহিনীর সদস্যদের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

দেশব্যাপী বন্ধের মধ্যে বোরো ধান কাটার সাথে জড়িত লোকদের তাদের গন্তব্যে পৌঁছাতে পুলিশ সদস্যদের সহায়তা করতে বলেন শেখ হাসিনা। চলমান পরিস্থিতির কারণে দুগ্ধ খামারিদের দুধ যেন নষ্ট না হয় সেজন্য তিনি দুগ্ধজাত সামগ্রী যেমন ঘি, মাখন এবং অন্যান্য দুগ্ধজাত সামগ্রী তৈরিতে সংশ্লিষ্টদের নজর দেওয়ার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পুলিশের নতুন মহাপরিদর্শককে ব্যাজ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। এর মধ্যে দিয়ে বেনজীর আহমেদ সদ্য বিদায়ী পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন। বুধবার থেকে তিনি দায়িত্ব পালন করবেন।

এসময় গণভবনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সদ্য বিদায়ী পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‍্যাবের নতুন মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply