ইউনিয়ন আ’লীগ সভানেত্রীর বাসায় ত্রাণের চাল, ১ মাসের কারাদণ্ড

|

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে ত্রাণের চাল বাসায় রাখা এবং সরকারি চাল ওজনে কম দেয়ার অভিযোগে দুই উপজেলার দুইজন ইউপি সদস্যকে আর্থিক জরিমানাসহ কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুরে বাউফল উপজেলার কেশরপুর ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ও ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লিপি বেগমকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাউফল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ত্রাণের একটি প্যাকেট ও চার বস্তা সরকারি চাল লিপি বেগম তার ঘরে লুকিয়ে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ওই বাড়িতে তল্লাশি চালিয়ে উল্লেখিত ত্রাণ সামগ্রি ও চাল উদ্ধার করে ওই রায় প্রদান করেন।

এদিকে জেলার মির্জাগঞ্জ উপজেলার ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ওজনে কম দেয়ায় ইউপি সদস্য মোঃ আবদুর বারী মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহি ম্যাজিস্ট্রেট হাসান মোহাম্মদ শোয়েব।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন মির্জাগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার মোঃ সরোয়ার হোসেন।

স্থানীয়রা জানান, দুপুরে কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন নিজবাড়িতে বসে কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ করছিলেন ইউপি সদস্য আবদুর বারী। এসময় ওজনে কম হওয়ায় ক্ষতিগ্রস্তরা তাৎক্ষণিকভাবে মোবাইল ফোনে প্রশাসনকে অবহিত করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে আর্থিক এ জরিমানা আদায় করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply