শরীয়তপুর জেলাকে লকডাউন ঘোষণা

|

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা ম্যাজিস্ট্রেট কাজী আবু তাহের স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তি একথা জানানো হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬ টা থেকে এ আদেশ কার্যকর হবে। পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে বলে গণ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের জানান, সিভিল সার্জন কার্যালয়ের পত্রের আলোকে এবং করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি ও বিস্তার রোধে শরীয়তপুর জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। এই সময়টা সবাইকে আইন মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

এ সময় গণপরিবহন ও জনচলাচল বন্ধ থাকবে। জেলা ও উপজেলার যে কোন সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থান বন্ধ থাকবে। তবে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কযোগে শরীয়তপুর উপর দিয়ে অন্য জেলার আন্তঃযোগাযোগ এবং জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষি পণ্য ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য সরঞ্জাম ও পরিবহন আওতাবহির্ভূত থাকবে।

উল্লেখ্য সোমবার শরীয়তপুরে একদিনে চার জন করোনা রোগী শনাক্ত হয়। এছাড়া চলতি মাসের ৪ তারিখ নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নে আমানউল্লাহ ব্যাপারী নামে এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মারা যান। জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এ পর্যন্ত জেলায় পাঁচ ব্যক্তি মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply