লকডাউনে যাচ্ছে নওগাঁ

|

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

করোনা আক্রান্তের তালিকায় নাম ওঠার আগেই লকডাউনে যাচ্ছে উত্তরের জেলা নওগাঁ। জেলাকে করোনা মুক্ত রাখতে এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

মঙ্গলবার জেলা করোনা প্রতিরোধ কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ।

বুধবার যেকোনো সময় জেলা প্রশাসক গণবিজ্ঞপ্তি জারি করে লকডাউনের ঘোষণা দিবেন। এরপর, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ১১টি উপজেলাসহ নওগাঁ জেলা অবরুদ্ধ থাকবে।

এরইমধ্যে, জেলার প্রতিটি প্রবেশদ্বারে বসানো নিরাপত্তা চৌকি আরো বেশি সতর্ক ও সক্রিয় করা হয়েছে। সরকারি বিধি নিষেধ কার্যকর করতে জেলা ও উপজেলা শহর, ইউনিয়ন ও প্রতিটি গ্রাম-জনপদে আরো বেশি সতর্কতায় থাকতে বলা হয়েছে।

জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি লকডাউনের আওতাবহির্ভূত থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে দ্বায়িত্ব পালন করবেন।

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়লেও এখন নওগাঁয় কারো করোনা শনাক্ত হয়নি। তবে এরইমধ্যে অনেকে ঢাকা, নারায়নগঞ্জ ও অন্যান্য জেলা থেকে বাড়ি ফিরেছেন। তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রশাসনের কর্মকর্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply