লাশ বহনের জন্য ব্যাগ সংকটে যুক্তরাজ্য

|

করোনায় মৃতদের লাশ বহনের জন্য ব্যাগ সংকটে পড়েছে যুক্তরাজ্য। দেশটিতে মৃত ব্যক্তিদের দেহ বহনের ব্যাগ ফুরিয়ে এসেছে। এ কারণে সেখানে বিছানার চাদর ব্যবহার করা হচ্ছে।

ওয়েস্ট লন্ডনের ওয়েস্ট মিডলসেক্স ইউনিভার্সিটি হসপিটালের এক নার্স স্যালি গুডরাইট সম্প্রতি এক ফেসবুক পোস্টে লেখেন, লাশের সারি বড় হচ্ছে আর আমরা বডিব্যাগ সংকটে পড়েছি। এছাড়া একই ধরণের অনেক ফেসবুক পোস্ট ঘুরপাক খাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মর্গে সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠানও এমন তথ্য দিয়েছে।

এদিকে বিবিসির এক প্রতিবেদনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ইউরোপের মধ্যে যুক্তরাজ্যের অবস্থা সবচেয়ে খারাপ হতে পারে বলে সতর্ক করেছেন সরকারের জ্যেষ্ঠ বৈজ্ঞানিক উপদেষ্টা স্যার জেরেমি। যেহেতু মরদেহগুলোতে ভাইরাসের সংক্রমণ থেকেই যায়, সেহেতু সেগুলো ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর (পিপিই) মতো করে বানানো বডি ব্যাগে নেয়া দরকার।

উল্লেখ্য, যুক্তরাজ্যের হাসপাতালগুলোয় এখন পর্যন্ত ১০ হাজার ৬০০ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া হাসপাতালের বাইরে যারা মারা গেছেন, তাদের হিসাব এই পরিসংখ্যানে অন্তর্ভুক্ত হয়নি। আর যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ।









Leave a reply