করোনায় মৃত ব্যক্তিকে চিকিৎসা দেয়ার তথ্য গোপন: হাসপাতাল লকডাউন

|

নোয়াখালী প্রতিনিধি:

করোনা আক্রান্ত এক ইতালি প্রবাসীকে চিকিৎসা দেওয়ার তথ্য গোপন করায় নোয়াখালী জেলা শহরের প্রাইম হসপিটাল লিমিটেডকে লকডাউন করা হয়েছে। সোমবার রাত রাত ১২টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য এ লকডাউন করা হয়।

এ সময় বেসরকারি হাসপাতালটি খালি করে জীবাণুমুক্ত করতে এবং সকল চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখতে বলা হয়েছে। সোমবার রাত ১০টার দিকে জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ মোমিনুর রহমান স্বাক্ষরিত প্রাইম হসপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো এক পত্রে এ আদেশের কথা জানানো হয়।

পত্রে উল্লেখ করা হয়, গত ৫ এপ্রিল প্রাইম হসপিটালের ৫০৪ নং রুমে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার ইতালি প্রবাসী মোরশেদ আলমকে (৪৪) ভর্তি পর চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে তাকে ঢাকায় পাঠানো হয়। কিন্তু রোগীর করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের জন্য সিভিল সার্জন অফিসকে বিষয়টি অবহিত করা হয়নি।

পরবর্তীকালে রোগী ঢাকায় মারা যায় এবং ঢাকায় তার করোনাভাইরাস ধরা পড়ে। তাই জনগণের সার্বিক নিরাপত্তা এবং ভর্তিকৃত রোগীদের নিরাপত্তার স্বার্থে প্রতিষ্ঠানটিকে ১৩ এপ্রিল রাত ১২টা থেকে পরবর্তী ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়। বিনা ব্যর্থতায় এ আদেশ পালন করতে হবে হবে।

সুধারাম মডেল থানা পুলিশকে পত্রের অনুলিপি দিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়। সুধারাম মডেল থানার ওসি নবীর হোসেন জানান, রাতেই আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে হাসপাতালাটি খালি করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply