নড়াইলে প্রথম করোনা রোগী শনাক্ত, ৪ গ্রাম লকডাউন

|

নড়াইলের লোহাগড়া উপজেলার পারছাতরা গ্রামে ২৫ বছরের এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ ঘটনায় ওই গ্রামসহ আশপাশের ৪টি গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের সিভিল সার্জন ও লোহাগড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা।

সোমবার রাত সাড়ে আটটায় নড়াইলের সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেন বিষয়টি নিশ্চিত করে বলেন, নড়াইল জেলা থেকে এ পর্যন্ত মোট ২৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে লিখিত ও মৌখিকভাবে ১৭টির ফলাফল পাওয়া গেছে। ১৬টি ফলাফল নেগেটিভ এবং একটি পজেটিভ এসেছে। বাকি ৬টির রিপোর্ট এখনও পাওয়া যায়নি। যার রিপোর্ট পজেটিভ এসেছে সেটা আমরা মৌখিকভাবে জানতে পেরেছি। আশা করি আগামীকাল লিখিত রিপোর্ট পাব।

সম্প্রতি ওই যুবক নারায়ণগঞ্জ থেকে পালিয়ে নিজ বাড়ি নড়াইলে আসেন। অসুস্থ হলে তার নমুনা সংগ্রহ করে খুলনা পাঠানো হয়। বর্তমানে ওই যুবক বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছে। তার অবস্থা মোটামুটি ভাল বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র জানান, পারছাতরা, ছাতরা, নারানদিয়া ও জয়পুর পূর্বপাড়াসহ ৪টি গ্রাম সম্পূর্ণ রূপে লকডাউন করা হয়েছে। মাইকিং করে বিষয়টি জনসাধারনকে সতর্ক করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply