লকডাউন ভাঙায় ৫০০ বার লিখতে হলো ‘আমি দুঃখিত’!

|

করোনার সংক্রমণ ঠেকাতে বিশ্বজুড়ে লকডাউন মেনে চলতে নাগরিকদের আহ্বান জানাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। কোথাও কোথাও কঠোর হতেও দেখা যাচ্ছে তাদের। সাজা, জরিমানাও চলছে। এবার লকডাউন ভঙ্গ করায় ভারতের একটি বিখ্যাত শহরে বিদেশি পর্যটকদের ৫০০ বার ‘আমি দুঃখিত’ লিখে অনুতাপ প্রকাশে বাধ্য করা হয়েছে।

রোববার সরকারি কর্মকর্তাদের বরাতে আরব নিউজের খবরে এমন তথ্য জানা গেছে। ঋষিকেশ শহরটি বিখ্যাত ব্যান্ড বিটলসের মাধ্যমে বিখ্যাত হয়েছিল।

মার্চের শেষ দিকে কোভিড-১৯ রোগের বিস্তার রুখতে ভারতজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল। কেবল মুদি দোকান ও ঔষধের মতো অতিপ্রয়োজনীয় কোনো কারণ থাকলে লোকজন ঘর থেকে বের হতে পারবেন। এরমধ্যে ঋষিকেশ এলাকায় ইসরাইল, মেক্সিকো, অস্ট্রেলিয়া ও অস্ট্রিয়ার নাগরিকদের ঘোরাঘুরি করতে দেখা গেছে। ১৯৬৮ সালে এখানে আশ্রমে আধ্যাত্মিকতার খোঁজে এসেছিলেন বিটলস সদস্যরা।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বিনোদ শর্মা বলেন, লকডাউন অমান্য করা প্রত্যেককে ৫০০ বার ‘আমি লকডাউনের নিয়ম লঙ্ঘন করেছি, কাজেই আমি দুঃখিত’ লিখতে বাধ্য করা হয়েছে।

তিনি বলেন, এই এলাকায় অবস্থান করা যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মেক্সিকো ও ইসরাইলের ৭০০ পর্যটক লকডাউন লঙ্ঘন করেছেন। তাদের যেন আইন মেনে চলার বিষয়টি মনে থাকে সেজন্য এমন সাজা দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply